শুধু শারীরিক নজরদারিই নয়, ড্রোন উড়িয়ে গোটা এলাকার উপর নজর রেখেছে পুলিশ


বৃহস্পতিবার,৩০/০৭/২০২০
515

কলকাতা : বুধবার সাপ্তাহিক লকডাউনে ঘরবন্দি হয়ে রইল রাজ্য। তবে অকারণে রাস্তায় ঘোরা রুখতে পুলিশ নজরদারিও ছিল চোখে পড়ার মতো। শুধু শারীরিক নজরদারিই নয়, ড্রোন উড়িয়ে গোটা এলাকার উপর নজর রেখেছে পুলিশ। রাস্তায় গার্ডরেল দিয়ে চলে নাকা তল্লাশি।

মহানগরী কলকাতার সমস্ত গুরুত্বপূর্ণ এলাকায় নাকা চেকিংয়ের ব্যাবস্থা করেছিল কলকাতা পুলিশ। প্রয়োজন ছাড়া যেসব যানবাহন এদিন রাস্তায় নামে সেইসব যানবাহনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হয় কলকাতা পুলিশের তরফ থেকে। কোন এলাকায় অকারনে জটলা দেখলেই পুলিশ তেড়েফুঁড়ে যায়। কলকাতা পুলিশের এই ভূমিকায় খুশি শহরবাসী। কলকাতার উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম সর্বত্রই ছবিটা ছিল একই রকম। শ্যামবাজার, বেলেঘাটা, মানিকতলা কিংবা টালিগঞ্জ, হাজরা, গরিয়া বা গড়িয়াহাট সর্বত্রই পুলিশি তৎপরতা ছিল নজরকাড়া। প্রত্যেকটি গুরুত্বপূর্ণ রাস্তায় ছিল ব্যারিকেড। পুলিশ প্রত্যেকটা গাড়ি তল্লাশি করে।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সপ্তাহে দুদিন করে কমপ্লিট লকডাউন এর সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এদিন ছিল তৃতীয় কমপ্লিট লকডাউন। প্রথম দুদিন যে ছবিটা কলকাতায় ধরা পড়েছিল তৃতীয় দিনে সেই ছবিটা আরো শুনশান। সাধারণ মানুষ নিজে থেকেই ঘর বন্দী হয়েছিলেন। যেন চেনা কলকাতায় এক অজানা ছবি। এমন নিঝুম শুনশান শহরকে শহরবাসী দেখেনি বোধহয় কোনদিনই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট