প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী


মঙ্গলবার,১১/০৮/২০২০
714

করোনা সংক্রমণ বেলাগাম অবস্থা। আগস্ট মাসের শুরু থেকে প্রতিদিন গড়ে ৬০ হাজার মানুষ সংক্রমিত হচ্ছেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী মোট ১০টি রাজ্যে সংক্রমনের হার বিপজ্জনক। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গও। পরিস্থিতি নিয়ে পর্যালোচনায় এই সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার সকালে ১০ টায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন তিনি। এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও অংশ নিয়েছেন।

করোনা পরিস্থিতির শুরু থেকেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বেশ কয়েকবার বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। রাজ্যের মুখ্যমন্ত্রী অবশ্য সবকটি বৈঠকে অংশ নেননি। ‘আনলক’ পর্ব শুরু হওয়ার পরে প্রধানমন্ত্রী গত ১৬ ও ১৭ জুন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বা রাজ্য প্রশাসনের কোনও কর্তা সেই বৈঠকে যোগ দেননি। এদিন ভার্চুয়াল বৈঠকে অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দিয়েছেন।

মৃত্যুর নিরিখে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও মালদহ দেশের হটস্পট জেলার মধ্যে রয়েছে। ফলে মঙ্গলবারের বৈঠক গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। এদিনের বৈঠকে পশ্চিমবঙ্গ ছাড়াও মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, তেলঙ্গানা, বিহার, গুজরাট ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রীরা অংশ নিয়েছেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট