বেলপাহাড়িতে মাওবাদীদের নাম করে টাকা চেয়ে চারজনের বাড়ির দরজায় পড়ল চিঠি!


রবিবার,৩০/০৮/২০২০
490

ঝাড়গ্রাম:– মাওবাদী নামাঙ্কিত তােলা আদায়ের চিঠি এবং গুলির আওয়াজে চাঞ্চল্য ছড়িয়েছে জঙ্গলমহলের। ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি গ্রাম পঞ্চায়েতের পচাপানির ঘটনায় পুলিশ গােয়েন্দাদেরর কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ শান্ত জঙ্গলমহলে প্রায় নয় বছর পর এরকম ঘটনা পুরােনাে স্মৃতিকে উস্কে দিয়েছে।

মাওবাদীদের নাম করে টাকা চেয়ে চারজনের বাড়ির দরজায় পড়ল চিঠি! সেই চিঠিকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি ব্লকের পঁচাপানি গ্রামে। গত ২৫ জুলাই গ্রামের এক কন্ট্রাক্টর তথা গ্যাসের এজেন্ট বিদ্যুৎ দাস, শিক্ষক তরুণ মণ্ডল, এলআইসি এজেন্ট লক্ষীকান্ত দাস, ভূসিমাল দোকানি সুশীল মণ্ডলের বাড়ির দরজায় সকালে পাথর চাপা দেওয়া অবস্থায় চিঠি পড়ে থাকতে দেখেন তাঁরা। ওই চিঠিতে বলা হয়েছিল ২৮ জুলাই এর মধ্যে টাকা দিতে হবে। টাকা না দিলে পরিবারের সদস্যদের খুন করা হবে।টাকা চাওয়ার ঘটনায় চার ব্যক্তি প্রথম গুরুত্ব না দিলেও চিন্তা বাড়িয়েছে গত ২৭ আগস্ট রাতে গ্রামের মধ্যে এক আওয়াজে। ওই চারজনের মধ্যে এক ব্যক্তি বিদ্যুৎ দাসের দাবি,‘আমি ছাদ থেকে টর্চ মারতেই নিচ থেকে একজন গেঞ্জি পরা ও মুখে গামছা দেওয়া অবস্থায় গুলি করে। ভয়ে আমি ও আমার স্ত্রী সরে যায়। তারপরেই ওই লোকটি ওল গাছের পাশ দিয়ে জঙ্গলের দিকে পালিয়েছে।’ বিষয়টি জানাজানি হতেই গ্রামের মধ্যে ভয়ের পরিবেশ সৃষ্টি হয়েছে। যদিও কোন ব্যক্তি বিষয়টি নিয়ে থানায় এখনও পর্যন্ত লিখিত অভিযোগ করেননি। ওই দিনের পর থেকেই পঁচাপানি গ্রামে রাতে দেওয়া হচ্ছে পুলিশি টহল।

জেলার পুলিশ সুপার অমিতকুমার ভরত রাঠোর বলেন, ‘কোনও ব্যক্তিই এখনও লিখিত অভিযােগ করেননি। গুলি চলেছিল কিনা সেটা তদন্ত সাপেক্ষ ব্যাপার। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট