যুবশ্রী কর্মপ্রার্থীদের উৎসাহভাতা চালু এবং নিয়োগের দাবীতে রাজ‍্যের মূখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের ঠিকানায় পত্র


শনিবার,০৫/০৯/২০২০
582

পশ্চিম মেদিনীপুর:- যুবশ্রী কর্মপ্রার্থীদের উৎসাহভাতা চালু এবং নিয়োগের দাবীতে রাজ‍্যের মূখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের ঠিকানায় পত্র লিখে অল বেঙ্গল ইউথ অ্যসোসিয়েশনের মেদিনীপুর শাখা। শুক্রবার মেদিনীপুরে কয়েকশো যুবক যুবতী এই মর্মে একটি পথ বিক্ষোভ সভারও আয়োজন করে।

উল্লেখ্য, বর্তমান রাজ‍্য সরকার ক্ষমতায় আসার পর ২০১২ সালে এম্প্লয়মেন্ট এক্সচেঞ্জ যেটা কর্মবিনিয়োগ কেন্দ্র নথিভুক্ত করা এবং বেকার কর্মপার্থীদের উদ্দেশ্যে এম্প্লয়মেন্ট ব‍্যাঙ্ক নামে একটি ওয়েব পোর্টাল চালু করেন। পরে ২০১৩ সালের মার্চ মাসে সরকারি বিঙ্গপ্তিতে জানানো হয়, যে সকল কর্মপ্রার্থী যারা এই এম্প্লয়মেন্ট ব‍্যাঙ্কে নাম নথিভুক্ত করেছেন ওই ওয়েব পোর্টালের মাধ্যমে তাদের মধ্যে প্রথম একলক্ষ কর্মপ্রার্থীদের প্রতি মাসে ১৫০০ টাকা করে উৎসাহ ভাতা প্রদান করা হবে। এবং একবছরের মধ্যে বিভিন্ন সরকারি দপ্তর থেকে শুরু করে স্কুল, কলেজ, পঞ্চায়েত থেকে স্বাস্থ্য প্রত‍্যেকটি দপ্তরে এই একলক্ষ কর্মপ্রার্থী যুবশ্রীদের নিয়োগ করা হবে। কিন্তু দীর্ঘ ৭ বছর ধরে রাজ‍্য সরকারের দেওয়া যুবশ্রীদের এই প্রতিশ্রুতি যা পুরন করতে পুরোপুরি ব‍্যার্থ‍্য মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

রাজ‍্য সরকারের দেওয়া এই প্রতিশ্রুতি পুরনের দাবী নিয়ে সারারাজ‍্য জুড়ে বিভিন্ন জেলার যুবশ্রীদের নিয়ে প্রতিটি জেলায় অরাজনৈতিক সংগঠন অল বেঙ্গল ইউথ অ্যসোসিয়েশন গড়ে তুলেছেন কর্মপ্রার্থীরা। শুক্রবার এই সংগঠনের মেদিনীপুর শাখার যুবশ্রীরা প্রতিস্রুতি পুরনের জন্য নিজেদের আর্তনাদের দাবি জানিয়ে মূখ্যমন্ত্রী নিজস্ব বাসভবনের উদ্দেশ্যে পত্রের মাধ্যমে আবেদন করেন।

অল বেঙ্গল ইউথ অ্যসোসিয়েশনের পশ্চিম মেদিনীপুর শাখার জেলা সভাপতি তথা রাজ‍্যের সাধারণ সম্পাদক গৌরিশংকর করন জানান, “আমরা একত্রিত হয়ে প্রত‍্যেকটি জেলার জেলা শাসকের দপ্তর থেকে কলকাতায় মাননীয়া মূখ্যমন্ত্রীর প্রধান কার্যালয় থেকে শুরু করে মাননীয়া মূখ্যমন্ত্রীর প্রত‍্যেকটি প্রশাসনিক সভাতে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে জেলা নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদান করেছি। কিন্তু তা সত্ত্বেও কোনো ভ্রুক্ষেপ নেই রাজ‍্য সরকারের। দীর্ঘ ৭ বছর প্রতিক্ষার পর এই কঠিন মহামারী কোভিড 19 পরিস্থিতিতে আমরা খুবই দূর্দশাগ্রস্ত। আমরা ওনলাইনেও মাননীয় মন্ত্রী মলয় ঘটককে ডেপুটেশন প্রদান করেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রত‍্যেকটি জেলা থেকে মাননীয়া মূখ্যমন্ত্রীর নিজস্ব বাসভবনের ঠিকানায় পত্র প্রেরণ করবো। এবং এই পত্র প্রেরনের কাজ চলছে, তাই আজকে আমরা মেদিনীপুর শাখার তরফ থেকে বেকার যুবক যুবতী কর্মপ্রার্থীদের আর্তনাদের কথা জানিয়ে মূখ্যমন্ত্রীর উদ্দেশ্যে পত্র প্রদান করেছি। আমরা চাই এই সেপ্টেম্বরের মাসের মধ্যে রাজ‍্যের প্রতিটি জেলার জেলা শাসকের দপ্তরে আমাদের আর্তনাদের কথা তুলে ধরতে পত্র প্রদান করবো”। তিনি আরও জানান এরপরেও যদি সরকার ঠুঁটো জগন্নাথ হয়ে বসে থাকে এবং আমাদের আর্তনাদের কথা শুনেও সমস্যা সমাধানে এগিয়ে না আসে তাহলে আমরা বৃহত্তর আন্দোলনের পথে নামবো।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট