জন বিরোধী,কৃষক বিরোধী,কালা কৃষি বিলের প্রতিবাদে শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার ডাক বাংলো মোড়ে অবস্থান বিক্ষোভ করলো তৃণমূল


শনিবার,২৬/০৯/২০২০
456

পশ্চিম মেদিনীপুর:-জন বিরোধী,কৃষক বিরোধী,কালা কৃষি বিলের প্রতিবাদে শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার ডাক বাংলো মোড়ে অবস্থান বিক্ষোভ করলো তৃণমূল।এখানে উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ মানস ভুইঁয়া , রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র , জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি পিংলা তৃণমূল ব্লক সভাপতি শেখ সবরাতি । এরপর একটি প্রতিবাদ মিছিল হয়।

অবস্থান সভায় সাংসদ মানস ভুইঁয়া জানান , দেশের কৃষকদের কাছে আজ কালা দিন । দেশের ১৩৫ কোটি মানুষের মধ্যে ১০২ কোটি মানুষের বাস গ্রামে । এরমধ্যে বেশিরভাগই  কৃষির উপর নির্ভরশীল । কালা কৃষি বিল পাশ  করে কেন্দ্রের জনবিরোধী , কৃষক বিরোধী বিজেপি সরকার কৃষকদের সব অধিকার কেড়ে নিলো | কৃষকদের মুখের গ্রাস কেড়ে নেওয়া হলো । যাঁরা অন্নদাতা , সারা বছর আমাদের অন্যের জোগান দেন তাঁদের সব অধিকার কেড়ে তাঁদের অনিশ্চিয়তার মধ্যে ফেলে দেওয়া হলো । মানসের কথায় এখন থেকে ব্যবসায়ী , শিল্পপতিরাই হবেন তাঁদের ভাগ্যনিয়ন্তা । তাঁরাই কৃষকদের মাথায় ছড়ি ঘোরাবেন । তাঁরাই ফসলের দাম ঠিক করবেন । কোথায় চাষ হবে , কোথায় ফসল বিক্রি করা হবে কিছুতেই আর কৃষকের কোনো নিয়ন্ত্রণ থাকবে না । সবটাই ওই পুঁজিপতিরা নিয়ন্ত্রণ করবেন । এরজন্য তাঁদের সঙ্গে চুক্তি করতে হবে কৃষকদের ।

তৃণমূল সাংসদ জানান , অত্যাবশ্যকীয় পণ্য যে যা খুশি দামে বিক্রি করতে পারবেন , যত খুশি মজুত করতে পারবেন । সরকারের কোনো নিয়ন্ত্রণ থাকবে না । কোনো শৃঙ্খলা থাকবে না । এর ফলে কালোবাজারি  বাড়বে । কৃষক সর্বনাশা এই বিলের জন্য বিজেপিকে যে চরম মূল্য চোকাতে হবে তা হুঁশিয়ারি দিয়ে মানস বাবু বলেন , এই বিলের প্রতিবাদে রাজ্যসভায় প্রথমেই বিক্ষোভ দেখিয়েছেন তৃণমূল সাংসদরা । তাঁদের সাসপেন্ড করা হয়েছে । তৃণমূল নেত্রীর নির্দেশে সর্ব স্তরের তৃণমূল কর্মীরা পথে নেমে  প্রতিবাদ , আন্দোলনে সামিল হয়েছেন ।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট