চেতলা অগ্রণীতে মায়ের চক্ষুদান মমতার


সোমবার,১২/১০/২০২০
651

কলকাতা : চেতলা অগ্রণীতে মায়ের চক্ষু দান করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং সেইসঙ্গে শুরু হয়ে গেল বাংলায় পুজোর আমেজ। করোনা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী ভার্চুয়াল পুজো উদ্বোধনের সিদ্ধান্ত নিলেও চেতলা অগ্রণীতে প্রতিবছরের মতো মায়ের চক্ষু দান করলেন নিজেই।

চেতলা অগ্রণীর দূর্গা প্রতিমার চক্ষুদান করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে দক্ষিণ কলকাতায় চেতলা অগ্রনী পুজামণ্ডপে উপস্থিত হন মুখ্যমন্ত্রী। প্রতিবছরের মতো এবছরও মায়ের চক্ষু দান করেন তিনি। পুজোর অন্যতম উদ্যোক্তা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, বিশ্ব জননীর চক্ষু দান করলেন বঙ্গ জননী। করোনা আবহের মধ্যেও রাজ্যে দুর্গা পুজোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। জোর দেওয়া হয়েছে করোনা বিধি মেনে চলার। মমতা বন্দ্যোপাধ্যায় পুজো উদ্যোক্তাদের কাছে আবেদন রেখেছিলেন পুজো মণ্ডপ যেন খোলামেলা হয়। সে কথা মাথায় রেখে এবার চেতলা অগ্রনীর পূজামণ্ডপ একপ্রকার খোলা আকাশের নিচেই। রাস্তা থেকেও প্রতিমা দর্শন করা যাবে। মুখ্যমন্ত্রীর হাতের তুলির টানে মায়ের চক্ষুদানের সঙ্গে সঙ্গে চেতলা অগ্রণীর পুজোর আমেজও শুরু হয়ে গেল।

এই কঠিন পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় ৫০ হাজার টাকা করে পুজো কমিটি গুলিকে দিয়েছেন। প্রধান মন্ত্রীর ভার্চুয়াল পুজো উদ্বোধন কর্মসূচিকে তাই ফিরহাদ হাকিম কটাক্ষ করে বলেন, বিশ্বজননীর আয়োজনে বঙ্গজননী, এর বাইরে কেউ নন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট