পুজোর আগে টাটা হাওড়া স্টিল এক্সপ্রেস আজ থেকে শুরু হওয়ায় খুশি ঝাড়গ্রামের রেল যাত্রীরা


শুক্রবার,১৬/১০/২০২০
570

ঝাড়গ্রাম:– পুজোর আগে টাটা হাওড়া স্টিল এক্সপ্রেস আজ থেকে শুরু হওয়ায় খুশি ঝাড়গ্রামের রেল যাত্রীরা । করোনা পরিস্থিতির জন্য প্রায় আট মাস যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল । লকডাউন উঠে যাওয়ার পর ধীরে ধীরে যাত্রীবাহী বাস , ট্রেকার চলাচল শুরু হয়েছে অনেক আগেই । কিন্তু এবার পুজোর মাথায় টাটানগর হাওড়া স্টিল এক্সপ্রেস যা ঝাড়গ্রামের বাসিন্দাদের কলকাতা যাওয়ার সহজ ট্রেন তা চালু হওয়ায় খুশি ঝাড়গ্রামের রেল যাত্রীরা ।

স্টিল এক্সপ্রেস ঝাড়গ্রামে পৌঁছানোর সময় সকাল ৭.৩৩ মিনিট । কিন্তু এদিন ট্রেনটি ঝাড়গ্রাম স্টেশনে পৌঁছায় ৮.২০ মিনিটে । এদিন স্টিল এক্সপ্রেসে করে ঝাড়গ্রাম থেকে হাওড়া যাওয়া এক ঝাড়গ্রামের রেলযাত্রী সেখ কৌশর আলি বলেন , খুব ভালো লাগছে , ব্যাবসার কাজে প্রায় প্রতিদিনই ঝাড়গ্রাম থেকে হাওড়া যেতে হয় । প্রায় ৮ মাস পরে আজ ট্রেনে যাচ্ছি । করোনা পরিস্থিতির মধ্যে রেলের সেনিটাইজেশন ও স্বাস্থ্য বিধি নিয়ে একটু অবহেলা প্রকাশ করে কৌশর বলেন , কেবলমাত্র সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য গন্ডিকাটা রয়েছে কিন্তু সেনিটাইজেশন এবং থার্মাল স্ক্রীনিং এর কোন ব্যবস্থা দেখলামনা সাধারণত যাতায়াতে একটু ভয় করছে ।

ঝাড়গ্রাম স্টেশনের স্টেশন মাস্টার হীরালাল মুর্মু বলেন, রিজার্ভেশন ছাড়া কেউ ট্রেনে উঠতে পারবে না এদিন ঝাড়গ্রাম স্টেশনে ১০ জন পেসেঞ্জার নেমেছে এবং আটজন প্যাসেঞ্জার উঠেছে ফলস্বরূপ সামাজিক দূরত্ব যথেষ্ট বজায় রয়েছে প্লাটফর্মে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দিষ্ট গণ্ডির কাটা রয়েছে । রেলের পক্ষ থেকে প্রতিনিয়ত ঝাড়গ্রাম স্টেশন সেনিটেশন করা হবে এবং জিআরপিএফ ও আরপিএফ এর কাছে থার্মাল স্ক্যানিং রয়েছে ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট