রিলিং – চারখোল ভ্রমণ ২০২০


রবিবার,২৯/১১/২০২০
564

অমিত পাল : New normal এ বেরিয়েই পড়লাম North Bengal এর কোনো offbeat কোলাহল মুক্ত জায়গায় যাওয়ার জন্য।Ticket কাঁটা হলো padatik special এ এবং seat confirmed । Train kishangunj পেরোনোর পর থেকেই মন খুশিতে ভরে উঠলো Kanchenjunga কে সাথে পেয়ে। প্রকৃতি নিজেকে উজাড় করে ধরা দিয়েছে, এই সময় trip টা না করলে সত্যি অন্যরকম north bengal এবং Kanchenjunga কে উপলব্ধি করতে পারতাম না।

ছবি – অমিত পাল

Njp থেকে kurseong, ghoom হয়ে bijanbari ছাড়িয়ে পৌঁছলাম Relling River Resort । আগে থেকেই বুকিং করাই ছিল..অসাধারণ জায়গা রঙ্গীত নদীর তীরে Room এ বসেই প্রকৃতি কে উপভোগ করে নিতে পারেন। এমনকি নদী তে পা ডুবিয়ে চা – মোমো খেতে আলাদাই মজা লাগবে। ঠান্ডায় bonfire করতে পারেন এমনকি চাইলে রাতে জঙ্গলে adventurous hiking ও করে আসতে পারেন ।

ছবি – অমিত পাল

পরদিন সকালে breakfast করে বেরিয়ে পড়লাম দার্জিলিং এর উদ্দেশে.. পথে দেখে নিলাম লেপচাজগৎ ও দার্জিলিং এর কিছু sightseeing । বিকেলে বেরিয়ে পড়লাম mall এর দিকে.. এক নতুন রূপে দার্জিলিং কে চাক্ষুস করলাম.. পরিষ্কার পরিছন্ন ভিড় নেই ,  Kanchenjunga এর অসাধারণ রূপ, পরদিন দার্জিলিং থেকে lamahatta ঘুরে kalimpong হয়ে পৌঁছলাম Charkhole- এক মায়াবী পাহাড়ী offbeat জায়গা। যতই বর্ণনা দেইনা কম বলা হবে..একদম top এ Charkhole resort এর রুম থেকেই মায়াবী Kanchenjunga er রূপ উপলব্ধি করা, sunrise sunset দেখা এক কথায় স্বর্গ। দুদিন অনায়াসে প্রকৃতির মাঝে কাটিয়ে দেওয়ার সেরা ঠিকানা ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট