সরকারি স্কুল ভবন দিনের আলোয় উধাও মালদায় !


শুক্রবার,০৪/১২/২০২০
385

মালদা: এ যেন এক অবাক কান্ড। একটি সরকারি স্কুল ভবন দিনের আলোয় উধাও মালদায়। শিক্ষক রয়েছে ছাত্র-ছাত্রী ও রয়েছে কিন্তু হঠাৎই বেপাত্তা গোটা স্কুল ভবনটি । গোটা ভবনটি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে । তবে কে বা কারা এই ঘটনার সাথে জড়িত তার সন্ধানে এখনো ব্যর্থ জেলা প্রশাসন । আর এই ঘটনাকে ঘিরে জোর চাঞ্চল্য ছড়িয়েছে মালদার ইংরেজবাজার পৌরসভার দশ নম্বর ওয়ার্ডে ।

১৯৬৯ সালে এলাকার দুস্ত পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য সরকারের উদ্যোগে তৈরি করা হয়েছিল ছাত্রবন্ধু প্রাথমিক বিদ্যালয় । এতদিন এই প্রাথমিক বিদ্যালয় ঠিকঠাকভাবে চললেও বেশ কয়েকদিন আগে হঠাৎই এই ভবনটিকে ভেঙে দেওয়া হয় । স্থানীয় বাসিন্দারা ভেবেছিলেন হয়তো পুরনো ভবনটিকে ভেঙ্গে নতুন করে আবারো তৈরি করা হবে । কিন্তু সেরকমটা না হওয়ায় স্কুলের শিক্ষক শিক্ষিকারা

জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শককে জানান । জেলা পরিদর্শক তদন্ত করে দেখার পর ইংরেজ বাজার থানায় গোটা ঘটনার বিবরণ জানিয়ে অভিযোগ জানান । অভিযোগ জানান জেলা সদরের এসডিও নিজেও । ঘটনার পরে পুলিশের তরফে সরকারি সম্পত্তি ভাংচুরের একটি মামলা রুজু করা হয় । যদিও এ ঘটনার সাথে কারাযুক্ত এখনো পর্যন্ত চিহ্নিত করতে পারেননি জেলা প্রশাসনের আধিকারিকরা ।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সেলিম জানান দীর্ঘদিন ধরেই এই স্কুলে স্থানীয় কচিকাঁচারা পড়াশোনা করে । ছোটোতে আমরাও এই স্কুলেই পড়াশোনা করেছি । তবে হঠাৎ করে দেখি এই স্কুলের ভবন ভেঙে দেওয়া হয়েছে । তবে এ পেছনে কারা রয়েছে তা তিনি স্পষ্ট করে বলতে পারেননি ।

ঘটনা প্রসঙ্গে জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক সুনীতি সাঁপুইকে জিজ্ঞাসা করা হলে তিনি পরিষ্কার জানান সংবাদমাধ্যমের কাছে তিনি কিছু বলবেন না । এদিকে আজ সে ঘটনাস্থল পরিদর্শনে যান বিজেপি নেত্রী শ্রীরূপা মিত্র। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে জানান সংবাদ মাধ্যমে তিনি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন। তিনি জানতে পেরেছেন এখানে একটি বিদ্যালয় ভেঙে দেওয়া হয়েছে এবং এই জায়গাটি প্রোমোটারদের দখলে চলে যাচ্ছে এই ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেন তিনি।

বিজ্ঞাপন

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট