গুরুতর অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, দেখতে গেলেন মমতা


বুধবার,০৯/১২/২০২০
554

কলকাতা: গুরুতর অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।  তীব্র শ্বাসকষ্ট থাকায় বুধবার দুপুরে তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শরীরে অক্সিজেন লেভেলও অনেকটাই কম রয়েছে বলে খবর।

গত কয়েক দিন ধরেই অসুস্থ এই বাম নেতা। তীব্র শ্বাসকষ্ট রয়েছে তাঁর। বুধবার সকাল থেকে শারীরিক অবস্থা আরও খারাপ হতে শুরু করে। এরপরই দলীয় স্তরে আলোচনা করে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, বুদ্ধবাবুর শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কম। ৭০-এর নিচ নেমে গিয়েছে অক্সিজেনের মাত্রা। বেসরকারি হাসপাতালের ফ্লু ক্লিনিকে তাঁর চিকিৎসা চলছে। তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল বলে খবর।
খবর পেয়েই বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বনগাঁর সভা সেরে ফেরার পথে হাসপাতালে ছুটে যান তিনি। কথা বলেন চিকিৎসকদের সঙ্গে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই কার্যত ঘরবন্দি একসময়ের দাপুটে এই বাম নেতা। শ্বাসপ্রশ্বাসের সমস্যার ভুগছেন। এ নিয়ে ২০১৯ সালে একবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু সামান্য সুস্থ হয়ে ওঠার পরই তিনি হাসপাতাল থেকে রীতিমতো মুচলেকা দিয়ে বাড়ি চলে এসেছিলেন। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, কোনওদিনই বেশিদিন হাসপতালে থাকতে চান না বুদ্ধবাবু। কারণ, তাঁর জন্য দলের বেশি টাকা খরচ হোক তিনি তা চান না। একসময় তিনি প্রকাশ্যে জানিয়েছিলেন, তিনি বেশিদিন হাসপাতালে থাকলে বাকি রোগীদের সমস্যা হতে পারে। এটা তিনি মেনে নিতে পারেন না।

এদিকে এদিন তাঁর শারীরিক অসুস্থতার কথা প্রকাশ্যে আসতেই তাঁর আরোগ্য কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন অনুরাগীরা।

বিজ্ঞাপন

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট