রাজ্যে গড়ে উঠছে ১৯০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ কেন্দ্র


সোমবার,১৪/১২/২০২০
591

শম্পা সরদারের, বাংলা এক্সপ্রেস: পরিবেশের কথা মাথায় রেখে সৌর বিদ্যুৎ উৎপাদনে পশ্চিমবঙ্গ সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে। পুরুলিয়ায় গড়ে উঠছে ১৯০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র। সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে একথা জানালেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী তথা তৃণমূলের বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, গত ন’বছরে বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে রাজ্য বিশেষ সাফল্য দেখিয়েছে। প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়ার ক্ষেত্রেও রাজ্য নজির সৃষ্টি করেছে বলে দাবি করেন বিদ্যুৎ মন্ত্রী। শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, পশ্চিমবঙ্গে ভাষণ দিয়ে সরকার চলে না, মমতা বন্দ্যোপাধ্যায় কাজের মধ্য দিয়ে সরকার পরিচালনা করেন।

বিজেপির কুৎসার বিরুদ্ধেও সোচ্চার ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। রাজ্যের এই মন্ত্রী বলেন, কেন্দ্রের মোদি সরকার একের পর এক অসাংবিধানিক কাজ করে চলেছে। চাকরি দেওয়ার নাম করে আবেদনপত্র জমা নিয়ে বেকার যুবক যুবতীদের প্রতারণা করছে বিজেপি।

১০০শতাংশ গ্রামে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে বলে এদিনের সাংবাদিক সম্মেলন থেকে জানান রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী। শোভনদেব চট্টোপাধ্যায় বলে, বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে গত ন’বছরে ৩৫৩ শতাংশ বৃদ্ধি ঘটেছে রাজ্যে।

বিজ্ঞাপন
Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট