চালের উপর ভারতের জাতীয় পতাকা ও জয়হিন্দ লিখে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম নথিভুক্ত


বুধবার,১৬/১২/২০২০
342

হাওড়া-বাগনান: খালি চোখে মাত্র ৪৭ সেকেন্ড সময় নিয়ে একটি চালের উপর ভারতের জাতীয় পতাকা ও জয়হিন্দ লিখে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম নথিভুক্ত করে সবাইকে তাক লাগিয়ে দিল গ্রামীণ হাওড়ার বাগনান থানা এলাকার  খালোড়ের বাসিন্দা বছর চল্লিশের সুনিত খাঁড়া। সোমবার রাতেই ইন্ডিয়া বুক অব রেকর্ডস কর্তৃপক্ষের পাঠানো পদক ও সার্টিফিকেট হাতে পেয়েছেন সুনিত। এহেন সম্মান অর্জন করতে পেরে স্বাভাবিক ভাবেই খুশি সুনিত ও তার পরিবার। এর আগেও বাগনানের পাতিনানের বাসিন্দা কলেজ ছাত্র রূপজিত শামসল অরহড় ডালের উপর জাতীয় পতাকা ও জয়হিন্দ লিখে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম নথিভুক্ত করে ছিল। রূপজিতের পর সুনিতের এই সাফল্য অর্জনে খুশি বাগনান বাসী।

ছেলেবেলা থেকে আঁকার প্রতি প্রেম সুনিত কে এই সাফল্য অর্জনে সহায়তা করেছে। রবীন্দ্র ভারতী শ্রমিক বিদ্যাপীঠের কমার্শিয়াল আর্ট পাশ করেছে সুনিত।  অঙ্কন শিক্ষক হিসেবে নিজেকে একটু একটু করে প্রতিষ্ঠা করেছেন সুনিত। ছোট ছোট ছেলে মেয়ে দের আঁকা শেখানোকেই পেশা করেছে সে। সুনিত বলেন চলতি বছরের ৩০ শে অক্টোবর একটি চালের দানার উপর ফেব্রিক রঙ আর তুলি ব্যবহার করে ফুটিয়ে তুলেছিলাম ভারতের জাতীয় পতাকা আর তার উপর লিখি জয়হিন্দ।এরপর এটি পাঠিয়ে ছিলাম ইন্ডিয়া বুক অব রেকর্ডসে।

১২ ই নভেম্বর আমাকে জানানো হয় আমার কাজ পুরস্কৃত হয়েছে। সোমবার রাতেই আমি হাত পেয়েছি স্বীকৃতি স্বরূপ একটি পদক, সার্টিফিকেট ও পেন। বাগনানের খালোড়ের গোবর্ধনপুর মোড়ের কাছে একটি ভাড়া বাড়িতে স্ত্রী কৃষ্ণা খাঁড়া, ও মেয়ে সুচনা খাঁড়া কে নিয়ে থাকেন সুনিত। সুনিত জানায় ভবিষ্যতে তার ইচ্ছা এই রকম ভাবেই কোনো ক্ষুদ্র বস্তুর উপর কিছু এঁকে এশিয়া বুক অব রেকর্ডস ও ওয়ার্ল্ড রেকর্ড এ নাম নথিভুক্ত করা। যদিও এর আগে সুনিত চালের উপর হাওড়া ব্রীজের ছবি এঁকে ছিলেন। এবং তিলের উপর আর বি আইয়ের চিন্হ এঁকে ফেলেছে সে। 

বিজ্ঞাপন
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট