সংস্কারের অভাব। ভেঙে পড়ল লিলুয়া রেল কলোনির চারতলার বারান্দার একাংশ। অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন সাফাই কর্মীরা


শুক্রবার,১৮/১২/২০২০
270

হাওড়া: দীর্ঘদিন যাবৎ আবাসনের সংস্কার না হওয়ায় ফের দুর্ঘটনা ঘটল লিলুয়া রেলওয়ে কলোনিতে। শুক্রবার সকালে ওই রেল কলোনির চারতলার বারান্দার একটি অংশ নিচে আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। নিচে সেই সময় কাজ করছিলেন সাফাই কর্মীরা। তাঁরা অল্পের জন্যে দুর্ঘটনার হাত থেকে প্রাণে বেঁচে যান। সকালে লিলুয়া রেল কলোনির স্ট্যাচু রোডে চারতলা বিল্ডিংয়ের বারান্দা ভেঙে দুর্ঘটনা ঘটে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বারান্দা।

তখন নিচেই কাজ করছিলেন সাফাই কর্মীরা। অল্পের জন্য তাঁরা প্রাণে রক্ষা পান। জানা গেছে, লিলুয়া রেল কলোনিতে প্রায় দুই শতাধিক কোয়ার্টার রয়েছে। সবকটিই প্রায় ভগ্নদশা। ফাটল দেখা দিয়েছে। এদিনের ঘটনায় আতঙ্কে ভুগছেন লিলুয়া রেল কলোনির বাসিন্দারা। অভিযোগ, বেশ কয়েকবার রেলকে বলা সত্বেও রেলের তরফ থেকে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি। উল্লেখ্য, এর আগে গত ৩০ আগস্ট লিলুয়া রেল কলোনি আবাসনের ছাদের একাংশ ভেঙে জখম হয়েছিল পিঙ্কি কুমারী নামের এক কিশোরী। আবাসনের একতলা বিল্ডিংয়ের রান্নাঘরের ছাদের একাংশ হঠাৎই ভেঙে পড়ে গুরুতর জখম হয়েছিল পিঙ্কি।

তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেই ঘটনার পর ফের এদিন দুর্ঘটনা ঘটল লিলুয়া রেল কলোনিতে। আবাসনের বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই আবাসনের কোনও সংষ্কারের কাজ হয়নি। বারে বারে রেল কর্তৃপক্ষকে এই নিয়ে জানানো সত্ত্বেও এই বহুতল বিল্ডিংগুলির ভগ্নদশা হয়ে রয়েছে। এতে ফের যে কোনও দিন ঘটে যেতে পারে বড়সড় দুর্ঘটনা। এদিনের এই ঘটনার পর আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা।

ভিডিও নিউজ এর জন্য সাবস্ক্রাইব করুন বাংলা এক্সপ্রেস ইউটিউব চ্যানেল
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট