এসএফআইয়ের ৫০, জেলায় জেলায় ছাত্রমিছিল ও সমাবেশের ডাক


বৃহস্পতিবার,২৪/১২/২০২০
455

‘এস এফ আই ৫০’এর উদযাপন সংক্রান্ত ঘোষণা হয় রাজ্য কমিটির তরফে। ২৭-৩০শে ডিসেম্বর প্রতিটি জেলায় বিশাল ছাত্রমিছিল ও সমাবেশ হবে। দক্ষিণ ২৪ পরগণায় ২৭ ডিসেম্বর, কলকাতায় ২৮ ডিসেম্বর ও উত্তর ২৪ পরগণায় ৩০ ডিসেম্বর এই মিছিল হবে। সাথে রক্তদান, বিভিন্ন প্রতিযোগিতা, সেমিনার ইত্যাদি রাজ্যজুড়ে চলছে। যাওয়া হবে এস এফ আই’এর ইতিহাসে সকল শহীদের পরিবারের কাছে৷ এক হাজারেরও বেশি দেওয়াল লেখা হচ্ছে রাজ্যজুড়ে।

সাম্প্রতিক সময়ে অমিত শাহ’র সফরকে কেন্দ্র করে প্রতিবাদী ছাত্রদের দমনপীড়ন, তাদের হাউজ অ্যারেস্টে রাখা ও কবিগুরুর ঐতিহ্যবাহী আসনে অমিত শাহ’কে বসতে দেওয়ার ঘটনায় ফের স্পষ্ট, বিশ্বভারতীর উপাচার্য আরএসএস’কে সন্তুষ্ট করে চলতে চাইছেন। আমরা এই প্রবণতাকে ধিক্কার জানাচ্ছি ও উপাচার্যের অবিলম্বে পদত্যাগ দাবি করছি।

মুখ্যমন্ত্রী সাড়ে ৯লাখ ছাত্রকে ট্যাব দেবেন বলে এখন বলছেন, ১০ হাজার টাকা পাঠাবেন। আমাদের প্রশ্ন ট্যাব দেওয়ার পরিকাঠামো প্রস্তুত না থাকলে আগের ঘোষণাটি করেছিলেন কেন? এখন বলছেন টাকা দেবেন, এটা ভোটের আগে নিকৃষ্ট পপুলিজম ছাড়া আর কিছুই নয়। এতে শিক্ষার কোনো লাভ হবে না।

আমরা জানুয়ারি মাস থেকে অবিলম্বে সপ্তাহে দু’দিন করে হলেও কলেজ খোলার দাবি জানাচ্ছি। মুখোমুখি ক্লাসরুম শিক্ষা মাসের পর মাস বন্ধ থাকায় অনলাইন শিক্ষা যে ছাত্ররা পাচ্ছে না, তাদের সর্বনাশ হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে, সকলের জন্য মাস্ক-স্যানিটাইজরের ব্যবস্থা করে অবিলম্বে কলেজ খোলা হোক।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট