নির্বাচন প্রক্রিয়ায় সিভিক ও গ্রীণ পুলিশ নয়: মুখ্য নির্বাচন কমিশার


শুক্রবার,২২/০১/২০২১
407

রাজ্যে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধপরিকর ভারতের নির্বাচন কমিশন। কলকাতায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সদস্যরা বিভিন্ন পর্যায়ে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন। আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে রাজ্যবাসীর মধ্যে যাতে কোনো ধরনের অভিযোগ না থাকে সেদিকে নির্বাচন কমিশন নজর রেখেছে বলে জানিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষনার আগে থেকেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে, সেই ইঙ্গিত দিয়েছেন তিনি। নির্বাচন প্রক্রিয়ায় কোনভাবেই সিভিক পুলিশ বা গ্রিন পুলিশ ব্যবহার করা হবে না, স্পষ্ট জানিয়ে দিয়েছেন সুনিল আরোরা।

রাজ্যের প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করেছিলেন নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সদস্যরা। উঠে এসেছিল গুরুতর বিভিন্ন অভিযোগ। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস যেমন সীমান্তে বিএসএফের বিশেষ একটি রাজনৈতিক দলের হয়ে প্রচার করার অভিযোগ তুলেছিল অন্যদিকে বিরোধী বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল ভোটার তালিকায় অনেক রোহিঙ্গার নাম ওঠার। রাজ্যের এই প্রধান দুই রাজনৈতিক দলের অভিযোগে এদিন নস্যাৎ করে দেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা।

নির্বাচনের কাজে যুক্ত কোন অফিসারের বিরুদ্ধে অভিযোগ উঠলে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার ইঙ্গিত দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি জানান, নির্বাচন প্রক্রিয়ার নজরদারিতে থাকবে বিশেষ অবজারভার। কোভিড বিধি মেনে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এক হাজারের বেশি ভোটার কোন বুথে থাকবে না। সেজন্য বাড়ানো হচ্ছে বুথের সংখ্যা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট