ভারতীয় দলের জন্য ওপেনিং সমস্যার সমাধান পেয়ে গেলেন বিরাট


শুক্রবার,০৫/০২/২০২১
792

ভারত আর ইংল্যান্ডের মধ্যে শুরু হতে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ শুক্রবার ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হবে। চেন্নাই টেস্টের আগের দুই দল নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। যদিও ইংল্যান্ড দলের তরুণ ব্যাটসম্যান জ্যাক ক্রলি শেষ সময় দল থেকে ছিটকে যাওয়ায় ইংল্যান্ড বড়ো ধাক্কা খেয়েছে। ভারতীয় দলের হয়ে টেস্টে ওপেনিং সবসময়ই একটা জটিল ধাঁধা হিসেবে থেকেছে।

বেশ কয়েকবার ভারতীয় দলকে এই সমস্যার মুখোমুখি হতে হয়েছে। তবে ইংল্যান্ডের ইরুদ্ধে হতে চলা প্রথম টেস্টের আগে একটি প্রেস কনফারেন্সে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি একটি বয়ানে পরিস্কার করে দিয়েছেন যে ভারতীয় দল ২জন স্থায়ী ওপেনার পেয়ে গিয়েছে। প্রথম ম্যাচের আগের সন্ধেয় হওয়া প্রেস কনফারেন্সে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ওপেনিং সমস্যা নিয়ে বলতে গিয়ে বলেন, “আমরা রোহিত শররা আর শুভমান গিলকে টেস্ট ক্রিকেট স্থায়ী ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করার ব্যাপারে আমরা ভাবনা চিন্তা করছি। এই দিক ইয়ে প্রথম টেস্টে ওদের ইনিংস শুরু করা প্রায় নিশ্চিত”। অধিনায়ক বিরাটের এই বয়ানের পর একটি ব্যাপার পরিস্কার বলা যেতে পারে যে ভারতীয় দলের জন্য কোথাও না কোথাও ওপেনিং সমস্যার সমাধান হয়ে গিয়েছে।

এর শ্রেয় অনেকটাই অস্ট্রেলিয়া সফরে ওপেনিং করে রোহিত শর্মা আর তরুণ শুভমান গিলের দুর্দান্ত প্রদর্শনকেই দিতে হবে। অহিনায়ক বিরাট কোহলিও দীর্ঘ সময় পর ভারতীয় দলে ফিরছেন। এর আগে গত মাসেই শেষ হওয়া অস্ট্রেলিয়া সফরে কোহলি পিতৃত্বকালীন অবকাশের কারণে প্রথম টেস্টের পর দল থেকে সরে দাঁড়ানার দেশে ফিরে আসেন।

বিরাটের অনুপস্থিতিতে মুম্বাইয়ের সিনিয়র ব্যাটসম্যান অজিঙ্ক রাহানের নেতৃত্বে ভারতীয় দল নানা সমস্যার মধ্যে দিয়ে গিয়ে তরুণ খেলোয়াড়দের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিল আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ম্যাচের সিরিজে ২-১ ফলাফলে ঐতিহাসিক জয়লাভ করেছিল। বর্তমানে ভারত আর ইংল্যান্ড, দুই দলই নিজের নিজের বিদেশ সফরে জয় হাসিল করে এসেছে। এই দিক দিয়ে ক্রিকেট সমর্থকদের জন্য এই সিরিজটি যথেষ্ট রোমাঞ্চকর হতে চলেছে, কারণ এই সিরিজের ফলাফলের সোজা প্রভাব আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছোনো দ্বিতীয় দলের উপর পড়বে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট