বিধিনিষেধ আরোপ করে ভক্ত ও দর্শনার্থীদের জন্য আগামীকাল থেকে খুলছে বেলুড় মঠ


মঙ্গলবার,০৯/০২/২০২১
1947

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আগামী ১০ ই ফেব্রুয়ারি ২০২১ থেকে খুলতে চলেছে বেলুড় মঠ। ওই তারিখ থেকে আগের মতোই মঠের ভক্ত ও দর্শনার্থীরা বেলুড় মঠে আসতে পারবেন। এই বিষয়ে বেলুড় মঠের তরফ থেকে জানানো হয়েছে কিছু বিধিনিষেধ আরোপিত হবে আগত দর্শনার্থীদের জন্য। বেলুড় মঠ ভক্ত ও দর্শনার্থীদের জন্য খোলা থাকবে সকাল ৮:৩০ টা থেকে বেলা ১১ টা ও বিকাল সাড়ে তিনটে থেকে বিকেল সোওয়া চারটে অব্দি।

মঠের তরফে আজ জানানো হয় সকল ভক্ত ও দর্শনার্থীদের মাস্ক পরে মঠে ঢোকা আবশ্যিক করা হয়েছে। মঠের মূল ফটকের সামনে তাদের থার্মাল গান দিয়ে পরীক্ষা করা হবে। আগত সকলের জন্য পা দ্বারা পরিচালিত হ্যান্ড স্যানিটাইজার মেশিনের ব্যাবস্থা থাকবে। পাশাপাশি তারা আরো জানিয়েছেন এখন আগত ভক্ত ও দর্শনার্থীরা শ্রী রামকৃষ্ণ মন্দির, শ্রীমা সারদা মন্দির, স্বামী বিবেকানন্দ মন্দির ও ব্রম্ভনন্দ মন্দির দর্শন করতে পারবেন।

এছাড়া অন্য জায়গা যেমন পুরানো মন্দির বা স্বামীজীর বাসকক্ষে প্রবেশ করতে পারবেন না। এছাড়াও প্রতিটি মন্দির যাওয়ার জন্য একটি নির্দিষ্ট পথ থাকবে। সেই পথের পুরোটাই প্রতি ৬ ফুট অন্তর একটি অবস্থান চিহ্ন করা থাকবে। এই মুহূর্তে প্রসাদ বিতরণ বন্ধ রাখা হচ্ছে।

মঠের ঘাট দিয়ে গঙ্গায় নামা ও স্নান করা নিষিদ্ধ রাখা হচ্ছে। মঠের সকল ভক্ত ও দর্শনার্থীদের জন্য পালনীয় নির্দেশিকা মঠের ভেতরে বহু জায়গাতে টাঙানো থাকবে। ওই নিয়মাবলী অডিও রেকর্ডিংও বাজানো হবে। পাশাপাশি এর একটি ভিডিও মঠের ইউটিউব চ্যানেলে দেওয়া হবে সকল ভক্ত ও দর্শনার্থীদের অবগত করার জন্য। তবে মঠ চালু হলেও ভক্তদের জন্য প্রসাদ বিতরণ করা বন্ধ থাকছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট