আমূল সংস্কার করে গড়ে তোলা হলো কৈলাশ নিম্ন বুনিয়াদি বিদ্যাপীঠ


মঙ্গলবার,০৯/০২/২০২১
391

মাননীয় বিধায়ক শ্রী অরূপ বিশ্বাস মহাশয়ের “বিধায়ক উন্নয়ন প্রকল্পের” আর্থিক সহযোগিতায় নবরূপে নির্মিত “কৈলাশ নিম্ম বুনিয়াদি বিদ্যাপীঠে”র শুভ উদ্বোধন অনুষ্ঠিত হলো আজ ৯ই ফেব্রুয়ারি, ২০২১ (মঙ্গলবার), বিকেল ৪ টায়। প্রায়ান্ধকার কয়েকটি ঘর, ভাঙগাচোরা বেঞ্চ, নজিরবিহীন অস্বাস্থ্যকর পরিবেশে এলাকার শিশুদের জন্য কোনোরকমে সচল ছিল কলকাতা কর্পোরেশনের ১১১ নম্বর ওয়ার্ডে, গড়িয়ার কামডহরি বোসপাড়ায় অবস্থিত সরকারি কৈলাশ নিম্ন বুনিয়াদি বিদ্যাপীঠ! অর্থ ও পরিকল্পনার অভাবে বিদ্যালয়ের উপযোগী পরিকাঠামোর ঘাটতি শিশু ও অভিভাবকদের মনে এনে দিয়েছিল নেতিবাচক প্রভাব!

সুনির্দিষ্ট পরিকল্পনা, সদিচ্ছা ও শিশুদের কাছে শিক্ষার সুফল পৌঁছে দেবার তাগিদে কৈলাশ নিম্ন বুনিয়াদি বিদ্যাপীঠ-কে আধুনিক পরিকাঠামোগত সুবিধা সহ সংস্কার করা হলো! বিদ্যালয়ের ঘরগুলির ঝাঁ-চকচকে পরিবেশ, নতুন বেঞ্চ, আলো বাতাশ যুক্ত হয়ে শিক্ষার আদর্শ পরিবেশ তৈরি হয়েছে! মূলত বাংলা মাধ্যমের বিদ্যালয়টিতে আগামী শিক্ষাবর্ষ থেকে বাংলার সাথে ইংরেজি ও পড়ানো হবে সমানভাবে!

১৯৫৪ সালে তৈরি হওয়া কৈলাস নিম্ন বুনিয়াদি বিদ্যাপীঠ কে আধুনিক শিক্ষাপোযোগী বিদ্যালয় হিসেবে সংস্কার করার জন্য রাজ্য সরকার ও মাননীয় মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস মহাশয় কে আন্তরিক অভিনন্দন! ভবিষ্যতের নাগরিকদের জন্য এই ঐকান্তিক প্রচেষ্টায় এলাকাবাসী, অভিভাবক ও শিশুরা আনন্দিত! বিদ্যালয়ের দ্বার উদঘাটন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস মহাশয় ও ১১ নম্বর বরোর মাননীয় সমন্বয়ক শ্রী তারকেশ্বর চক্রবর্তী মহাশয়!

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট