প্রয়াত বিধায়ক সুকুমার হাঁসদার পাশে থাকার জন্য সুভাষপল্লীতে প্রত্যেক বাড়িতে গিয়ে প্রচার তাঁর পুত্র সুরজিৎ হাঁসদার


বৃহস্পতিবার,১৮/০২/২০২১
627

ঝাড়গ্রাম : বিধানসভা ভোটের মুখে বাবার ছবি বুকে নিয়ে রাজনীতিতে নামলেন ঝাড়গ্রামের প্রায়ত বিধায়ক তথা রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদার ছেলে সুরজিৎ হাঁসদা । বৃহস্পতিবার সকালে ঝাড়গ্রাম জেলা তৃণমূল কংগ্রেসের কো অর্ডিনেটার অজিত মাহাত ও তৃণমূলের যুব সংগঠন কে পাশে নিয়ে ঝাড়গ্রাম শহরের সুভাষপল্লী ,আকাশবানি এলাকায় প্রায়ত বিধায়কের পাশে থাকার জন্য বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে কৃতজ্ঞতা জানানোর মধ্যে দিয়ে জনসংযোগ করলো সুরজিৎ । সুরজিৎ এর কথায় , দাদু ( সুবোধ হাঁসদা , কংগ্রেসের কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন ) ও বাবার ( সুকুমার হাঁসদা ) দেখানো পথেই চলতে চায় ।

কিছু দিনের মধ্যেই রাজ্য বিধানসভা নির্বাচন । ঝাড়গ্রাম বিধানসভার বিধায়ক ছিলেন প্রায়ত ডাক্তার সুকুমার হাঁসদা । ২০১১ বিধানসভার নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় এর আহ্বানে ঝাড়গ্রাম হাসপাতালের চাকরি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করে তৃণমূল বিধানসভার প্রার্থী হোন । প্রতিদ্বন্দ্বী বাম , কংগ্রেসের পাশাপাশি ছত্রধর মাহাতও ছিলেন । মানুষের আশীর্বাদ নিয়ে বিশাল অংকের ভোটে ঝাড়গ্রাম বিধানসভা আসনে জয়ী হয় সুকুমার হাঁসদা । পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রীও হোন তিনি । ২০১৬ বিধানসভার নির্বাচনে পুণরায় ঝাড়গ্রাম বিধানসভায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে জয়ী হোন তিনি । তবে দ্বিতীয়বারের  জন্য বিধায়ক হলেও মন্ত্রীত্ব পায়নি তিনি । পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান  হোন তিনি তার ঠিক কিছু দিনের রাজ্য বিধানসভার ডিপুটি স্পিকারের পদে নিযুক্ত হোন । গতবছর ২৯ শে অক্টোবর ক্যান্সার আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় । তারপর থেকেই ঝাড়গ্রাম বিধানসভার আসনে প্রার্থী হওয়ার জন্য জেলার  তৃণমূলের হেভিওয়েট নেতাদের মধ্যে রেষারেষি শুরু হয়ে যায় । তৃণমূলের এক সূত্রের খবর ঝাড়গ্রাম বিধানসভায় প্রার্থী হওয়ার জন্য এই মুহূর্তে নাম উঠে এসেছে নয়াগ্রামের বাসিন্দা ঝাড়গ্রাম জেলা তৃণমূলের কো অর্ডিনেটার উজ্জ্বল দত্ত , ঝাড়গ্রামের বাসিন্দা আরও এক কো অর্ডিনেটার অজিত মাহাত , ঝাড়গ্রাম পৌরসভার প্রাক্তন  চেয়ারম্যান দুর্গেশ মল্লদেব বা তাঁর ছেলে বিক্রমাদিত্য মল্লদেব ছাড়াও তৃণমূলের একাধিক হেভিওয়েট নেতা ।

সুরজিৎ  ইঞ্জিনিয়ারিং পাশ করেছে । এখন বাড়িতেই রয়েছে । সুকুমারবাবুর মেয়ে ডাক্তার । এই অবস্থায় হঠাৎ করে সুরজিতের বিধানসভা নির্বাচনের আগে সক্রিয় রাজনীতিতে আশায় জল্পনা শুরু হয়েছে তুঙ্গে । তবে কি আদিবাসী সমাজের কাছে সুকুমার হাঁসদার আবেগকে কাজে লাগিয়ে ঝাড়গ্রাম বিধানসভায় প্রার্থী হতে চলেছে সুকুমার বাবুর ইঞ্জিনিয়ার ছেলে সুরজিৎ হাঁসদা । সুরজিৎ বলেন , দাদু ও বাবা সমাজের জন্য অনেক কাজ করেছেন । আমিও তাঁদের দেখানো পথেই হাঁটতে চায় । বাবাকে তাঁদের প্রিয় বিধায়ক হিসেবে দশ বছর ধরে আশির্বাদ করার জন্য আমি আজ সাধারণ মানুষকে বাড়ি বাড়ি গিয়ে কৃতজ্ঞতা জানাচ্ছি ।

ঝাড়গ্রাম জেলা তৃণমূলের কো অর্ডিনেটার অজিত মাহাত বলেন , আমাদের সরকারের দশ বছরের উন্নয়নের রিপোর্ট কার্ড নিয়ে মানুষের বাড়ি বাড়ি যাচ্ছি । সাথে সুকুমার বাবুর ছেলে সুরজিৎ রয়েছে ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট