ফের করোনার দাপট ? জেলাভিত্তিক লকডাউন মহারাষ্ট্রে


শুক্রবার,১৯/০২/২০২১
487

করোনা ফের মহারাষ্ট্রে। নতুন কর লকডাউনের ভাবনাচিন্তায় রাজ্য। যবৎমাল ও অমরাবতী দুই জেলায় লকডাউন জারি করা হবে এমনটা উদ্ভব ঠাকরে প্রশাসন জানিয়েছে। টানা দশ দিন লকডাউন থাকবে যবৎমলে। ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছিল। ২৮ তারিখ পর্যন্ত যবৎমালে স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও জমায়েত করা যাবে না। এমনকি বিয়েতে নিমন্ত্রণের সংখ্যাও পঞ্চাশের মধ্যে রাখতে হবে। কড়া বিধি নিষেধ জারি করা হল যবৎমালে। পাশাপাশি মাস্ক না পড়লে ২০০ টাকা জরিমানার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

শনিবার রাত থেকে লকডাউন জারি থাকবে অমরাবতী জেলায়। জানা গিয়েছে কোভিড আক্রান্তের সংখ্যা ৮২ থেকে এক লাফে পৌঁছে গিয়েছে ২৩০-য়ে। এই লকডাউনে জরুরি পরিষেবা অব্যাহত থাকবে। পরিস্থিতি যাতে আরও ভয়াবহ না হয় তার জন্যই এই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তবে মহারাষ্ট্র সরকার জেলা শাসকদের যে নির্দেশিকা পাঠিয়েছে তাতে উল্লেখ রয়েছে এলাকাভিত্তিক কন্টেনমেন্ট জোন করতে হবে। জেনে রাখা দরকার মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০,৮১,৫২০ জন। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৫৪২৭। সক্রিয় আক্রন্তের সংখ্যা ২,৮৪৬ জন। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে প্রায় ৩৮ জনের মৃত্যু হয়েছে ।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট