ঋণ না দেওয়ার অভিযোগে এক যুবককে মারধরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল


মঙ্গলবার,২৩/০২/২০২১
425

হাওড়া,আমতা: ঋণ পাইয়ে দেওয়ার নাম করে বেশ কিছু মহিলার থেকে টাকা তুলে ঋণ না দেওয়ার অভিযোগে এক যুবককে মারধরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল গ্রামীণ হাওড়ার আমতায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে অভিযুক্তকে মহিলাদের গণপিটুনির হাত থেকে রক্ষা করে আমতা থানায় নিয়ে যায়। সূত্রের খবর, দিনদশেক আগে পুষ্কর পাল নামক জনৈক যুবক আমতার রসপুর অঞ্চলের বেশ কিছু বাড়িতে গিয়ে মহিলাদের এক লক্ষ কিমবা পঞ্চাশ হাজার টাকা ঋণ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। অভিযোগ, তার পরিবর্তে ওই যুবক কোনো মহিলার থেকে ১৬০০, কারুর থেকে ৮০০ বা ১৪০০ টাকা নেয়। ঋণ দেওয়ার নাম করে সোমবার বেশ কিছু মহিলাকে কোলকাতায় ডাকা হয়।

সেই মোতাবেক ঋণ নিতে কোলকাতায় যান রসপুর গ্রামের বেশ কয়েকজন মহিলা। কিন্তু, ওই যুবক নিজের ফোনের সুইচ অফ করে দেন বলে মহিলাদের অভিযোগ। ফলে ঋণ তো দূরের কথা, একরাশ ক্ষোভ নিয়ে কোলকাতা বাড়ি ফিরে আসেন তারা। অন্যদিকে, অভিযুক্ত যুবক ফের মঙ্গলবার সকালে রসপুরের আরও কিছু মহিলাকে ঋণ দেওয়ার নাম করে কিস্তি দেওয়ার কথা জানায়। মহিলারা জানান, পুষ্কর পাল তাদের আমতায় এসে টাকা দিতে বলে। কিন্তু, সংশ্লিষ্ট মহিলারা সোমবার কোলকাতা থেকে শূন্য হাতে ফিরে আসা মহিলাদের বিষয়টি জেনে যান।

তারপরই মঙ্গলবার সকালে আমতার কলাতলায় ওই যুবক টাকা আনতে এলে তাকে ঘিরে রসপুর গ্রামের বেশ কিছু মহিলা। অভিযোগ, মহিলারা যুবকের মোটরবাইকের চাবি কেড়ে টাকা ফেরত দেওয়ার দাবি জানালে দু’পক্ষের মধ্যে বচসা বেঁধে যায়। অভিযুক্ত যুবককে মারধর করা হয় বলে অভিযোগ। আমতা কলাতলায় কর্তব্যরত সিভিক ভলান্টিয়ারা কোনোরকমে পুষ্কর পালকে মহিলাদের পিটুনির হাত থেকে রক্ষা করেন। ঘটনাস্থলে আসে আমতা থানার পুলিশ। পুলিশ এসে অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায়। অভিযুক্ত যুবকের শাস্তির দাবিতে আমতা থানার সামনে রসপুর গ্রামের মহিলারা বিক্ষোভ দেখান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট