আমতায় এক নির্বাচনী জনসভায় এসে এই প্রতিশ্রুতি দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


সোমবার,০৫/০৪/২০২১
1237

হাওড়ার আমতা উদয়নারায়ণপুরে  বন্যা নিয়ন্ত্রণে এবার যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। রবিবার দুপুরে হাওড়ার আমতায় এসে এই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে প্রায় বন্যা হয়। গ্রামীন হাওড়ার এগুলো  বন্যাকবলিত এলাকা। নিম্ন দামোদরের জলে প্রায় প্রায় এখানে বন্যা হয় বর্ষাকালে।কিন্তু সেই সমস্যা এবার সমাধানের জন্য নেওয়া হয়েছে লোয়ার দামোদর বেসিক প্রোযেক্ট । যার দ্বারা নিচু জমি ভরাট। সেতু নির্মাণ ও কালভার্ট নির্মাণ হবে।এই প্রোযেক্ট শুরু হয়ে গিয়েছে । যার জন্য দু হাজার সাতশো সাতষট্টি কোটি টাকা বরাদ্দ হয়েছে। এছাড়া নেওয়া হয়েছে আরামবাগ মাস্টার প্ল্যান ।  এর জন্য চুয়ান্ন কোটি টাকা বরাদ্দ করা হয়েছে । এই প্রোযেক্টের ফলে খানাকুল ও পুরশুরার জল এদিকে ঢুকবে না। পাশাপাশি এখানকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল কুলিয়া ব্রিজ। সেটিও তৈরি হবে। বাইস পয়েন্ট তিপান্ন কোটি টাকা দেওয়া হয়েছে । রবিবার দুপুরে হাওড়ার আমতায় এক নির্বাচনী জনসভায় এসে এই প্রতিশ্রুতি দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন আমতা, উদয়নারায়নপুর খুব পরিচিত নাম।

এখানে প্রায় বন্যা হয়। বন্যার সময় আমি এখানে মানুষের পাশে থাকার জন্য আসি। তাই এই এলাকার জন্য রাজ্য সরকার এই প্রোযেক্টগুলো নিয়েছে। কিছু প্রোযেক্টের কাজ শুরু হয়ে গিয়েছে । কিছু প্রোযেক্টের কাজ শুরু হবে। তাই আপনারা তৃণমূলকে জেতান। তবেই না এই কাজগুলো হবে বলে আমতার জনসভায় মন্তব্য করেন মুখ্যমন্ত্রী । তিনি অভিযোগ করেন ধর্মের নামে বিভাজনের রাজনীতি করছে বিজেপি । এখানে বন্যা হলে সেই জল হিন্দুর ঘরেও যাবে ও মুসলমানের ঘরেও যাবে।

আপনারা  এই দুই সম্প্রদায়ের মানুষ এখানে একসঙ্গে মিলেমিশে থাকেন। মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান । তাই সংখ্যালঘু ভাইবোনদের বলছি একটিও ভোট অন্য কাউকে দেবেন না। তাহলে বিজেপির সুবিধা হবে। সংখ্যালঘুদের একমাত্র উন্নতিসাধন করতে পারে তৃণমূল । বিজেপি ক্ষমতায় এলে এনআরসি করবে , এনপিআর করবে। মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করেন টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে বিজেপি । এদিন হাওড়ার এই জনসভায় আমতার তৃণমূল প্রার্থী সুকান্ত পালের সমর্থনে জনসভা হয়। এই জনসভায় হাওড়ার উলুবেড়িয়ার অন্যান্য প্রার্থীরা ও তৃণমূল নেতা নেত্রীরা উপস্থিত ছিলেন। প্রখর গরম উপেক্ষা করে রবিবার এখানে প্রচুর কর্মী সমর্থক ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। 
 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট