“তৃণমূল কংগ্রেসকে কেউ আটকাতে পারবে না”, মমতা বন্দ্যোপাধ্যায়


বৃহস্পতিবার,০৮/০৪/২০২১
973

গুরুত্বপূর্ণ কাজ করার আগে বেহালা চৌরাস্তার মাটি ছুয়ে যায়। আমি আপনাদের ঘরে মেয়ে। গণ আদালতের রায়, তৃণমূল কংগ্রেসকে কেউ আটকাতে পারবে না। নির্বাচন কমিশন ভোটের সিডিউল এমন ভাবে সাজিয়েছে বিজেপির কথামত। চালাকি করে সব করছে। আমি ভাঙি তবু মচকায় না। আমি মাথা নত করি না, করব না। বেহালা কী ছিল, বৃষ্টি হলেই জল জমত। এই মেট্রো আমি করেছি। জোকা থেকে দমদম, কলকাতার সমস্ত মেট্রো আমি করে দিয়েছি। বেহালা ইতিহাস হয়ে থাক। জোকা থেকে ডায়মন্ডহারবার টেনে দেব সুযোগ যদি আসে।

বেহালার বেহাল অবস্থা করে দিয়েছিল। আমরা প্রাণ ফিরিয়ে দিয়েছি। আমি করি, করে বলি। প্রতিশ্রুতি দিয় না। জলের সমস্যা অনেকটা মিটেছে। বাকিটাও মিটে যাবে।বাংলায় না খেয়ে কেউ মারা যায় না। কোভিডের সময় কোথায় ছিলে? কেউ দেখতে আসে নি। রাস্তায় নেমে গোল্লা একে বুঁঝিয়েছি। কোথায় ছিলে? কেউ যেন খেতে না পেয়ে মারা না যায় সেদিকে নজর রেখেছিলাম।

সব জনসাধারণকে বিনা পয়সায় কোভিডের ইঞ্জেকশন দিতে চেয়েছিলাম। ওরা আটকে রেখেছে। দিল না। আগামী দিন মানুষ তৃণমূলকেই ভোট দেবে। না দিলে কোন দিন মানুষকে ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে। আমি বেঁচে থাকতে এনপিআর, এনআরসি করতে দেব না। শুধু ফন্দি, কি ভাবে ভোট জোর করে লুঠে নেওয়া যায়। টু-থার্ড ভোটে আমরা জিতবই। মহিলাদের লক্ষ্মীর ভান্ডার করে দেব। মহিলাদের হাত খরচের জন্য ৫০০-১০০০ টাকা দেব। আমি একা জিতে লাভ নেই, সবাইকে জেতাতে হবে। টু-থার্ডে জিততে হবে। বাংলাকে গুজরাট করতে দেব না।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট