তৃতীয় বারের মতো মুখ্যমন্ত্রী হিসাবে সপথ নিয়েই কি পরিবর্তন করলেন মমতা ব্যানার্জী ?


বুধবার,০৫/০৫/২০২১
484

তৃতীয় বারের মতো মুখ্যমন্ত্রী হিসাবে সপথ নিয়েই মমতা ব্যানার্জী জানালেন , এখনই পূর্ণাঙ্গ লকডাউন নয়। কাল থেকে সমস্ত লোকাল ট্রেন বন্ধ। সরকারি পরিবহন ও মেট্রো ৫০ শতাংশ চলবে। কোভিড নিয়ে বৈঠক করলাম। প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছি ,২৭ হাজার বেড আছে আরও ৩ হাজার বাড়বে। ৩ কোটি চেয়েছি ভ্যাকশিন। কিন্তু পাচ্ছি সামান্য। অক্সিজেন নিয়ে চলে যাচ্ছে অন্য রাজ্যে। কেউ মারা গেলে বডি পড়ে থাকছে। রিপোর্ট না আসা পর্যন্ত বডি পড়ে থাকছে। এখন আমরা টেস্ট করাবো। ৩ ঘন্টায় রিপোর্ট পাবো। সব হাসপাতালকে বলে দেওয়া হয়েছে সঙ্গে সঙ্গে যেন জানায়।

২.৭৫ লাখ গ্রামীন ডাক্তার আছেন। ডাক্তারদের গাইড লাইন দেবে স্বাস্থ্য ভবন। ডবল ডোজ দিলে কমপ্লিট হবে তাদের আগে দেবো। সাংবাদিক, হকার, ট্রান্সপোর্ট ওয়ার্কারদদের আগে ডোজ দেব। মাস্ক সকলে পড়বেন। মাস্ক না পড়লে কঠোর হতে হবে। ৫০% অ্যাটেনডেন্স সরকারি অফিসে।
কোন গ্যাদারিং করা চলবে না। ৫০ জনের অনুষ্ঠান অনুমতি নিয়ে করতে পারবে। সরকারি রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠান ভার্চুয়াল হবে। ৫-৭ টা পর্যন্ত দোকান বাজার খোলা থাকবে। ৩-৫ টার পরিবর্তে। লোকাল ট্রেন বন্ধ, মেট্রো কমানো হবে। বিমানে করে এলে আগে টেস্ট করা হবে। সঙ্গে কোয়ারেন্টাইনে রাখা হবে। প্রাইভেট সেক্টরে ওয়ার্ক ফর হোম। জুয়েলারি শপ ১২-৩ টা পর্যন্ত। সুফল বাংলা বাড়ানো হবে। অনলাইনে অর্ডার চলতে থাকবে।

১০-২ টা পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে। এনজিও মানুষের সেবা দিতে চান। কোভিড ওয়ারিয়র হয়ে কাজ করতে চাই। আবার কোভিড ওয়ারিয়র ক্লাব গড়ে তুলব। বাজার গুলোকে স্যানিটাইজার করতেই হবে। পুলিশ হসপিটালকে কোভিড হাসপাতাল করা হবে।

বীরেন্দরকে ফিরিয়ে দিয়েছি। জাভেদকে ফিরিয়ে আনা হয়েছে। কোন ইনসিডেন্ট টলারেট করা যাবে না। পুলিশ অফিসারদের জানিয়ে দেওয়া হয়েছে। বিজেপি অনেক ফেক ইনসিডেন্ট দেখাচ্ছে। বাংলা শান্তিপ্রিয় জায়গা, সম্প্রীতির জায়গা। শান্তি বজায় রাখতে হবে।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট