মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে নারায়ণী গ্ৰুপ ও কিছু বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন


সোমবার,০৭/০৬/২০২১
489

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে নারায়ণী গ্ৰুপ ও কিছু বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন প্রাইভেটলি কিনে ভ্যাকসিন নিয়ে এসছে। তাদের উদ্যোগে আজকে 79 নম্বর ওয়ার্ডে ভ্যাক্সিনেশন পর্ব চলছে। এবং সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম এবং সেখানে এসে তিনি বলেন: এখানে 500 মানুষকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে বেসরকারিভাবে। এইভাবে প্রচেষ্টা করলে কলকাতাকে করোনা মুক্ত করা যাবে এখানে স্থানীয় লোকেরা এবং কিছু স্বেচ্ছাসেবী সংস্থা একসাথে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করছে।

কেন্দ্রীয় সরকারের প্রথম ভ্যাকসিন এবং দ্বিতীয় ভ্যাকসিনে ব্যবধান কে নিয়ে ফিরহাদ হাকিম বললেন: এটা একটা অন্যায় হচ্ছে এই পুরো ব্যবধানটা যারা ভ্যাকসিন তৈরি করবে তারা বলতে পারবে। কিন্তু আমার ভ্যাকসিন কম আছে বলে ভ্যাকসিন এর ব্যবধান বাড়িয়ে দিলাম সেটা ঠিক নয়। যা ইচ্ছা মতো কেন্দ্রীয় সরকার কোন সময় 90 কোন সময় 100 আবার কোন সময় 500 মনে হলে এক বছর ব্যবধান করে দিলাম সেটা হতে পারে না। যারা এই ভ্যাকসিন তৈরি করছে তারাই এই প্রথম এবং দ্বিতীয় ভ্যাকসিনের যে ব্যবধান সেটা তারাই ঠিক করুক তাহলে মেনে নেয়া যাবে। মানুষ জানতে চাইছে সত্তিকারের ব্যবধান কত দিনের। নীতি আয়োগ এর নীতি লোকের ব্যবধান শুনবো না। ভ্যাকসিন নেই তাই ব্যবধান বাড়িয়ে দিলাম এটা দেশের মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করা হচ্ছে। সব জায়গায় সরকারি মাতব্বরি চলে না। মানুষের জীবন নিয়ে সরকারি মাতব্বরি চলে না। ভারতবাসী মরবে আর মাশ চিতা করে দেব এটা হয় না। তাই আমার মনে হয় সরকারি কারো দায়িত্ববান হতে হবে যারা ভ্যাকসিন তৈরি করেছে তাদের কাছ থেকে জেনে নির্দিষ্ট ব্যবধান যেটা সঠিক সেটা জানাতে হবে মানুষকে।

বিজেপি থেকে এখন বেশ কয়েকজন নেতারা তৃণমূলে আসতে চাইছে সেই নিয়ে ফিরহাদ হাকিম বললেন: বিজেপি একটা ভয়ঙ্কর দল এটা মানুষ বুঝতে পেরেছে। বাংলার মানুষ তো বুঝেছে এরপর পুরো ভারতবর্ষের মানুষ বুঝবে যে বিজেপি কতটা ভয়ঙ্কর দল তারপর মানুষ বিজেপি কে ভারতবর্ষ থেকে উৎখাত করবে।

দিলীপ ঘোষ বলেছে 75আছি বিধানসভায় আন্দোলন বাইরেও চলবে সরকারের দম বন্ধ করে দেব এই নিয়ে ফিরে তাকিয়ে বললেন: এনারা কি বলে নিজেরাই জানেনা এক সময় বলে 200 পার আবার এক সময় বলে টিএমসি সাফ কিন্তু টিএমসি কে তো সাফ করতে পারেনি তাই বিধানসভায় থ্রেড করছে। মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের সাপোর্টে এসেছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট