শেষ পর্যন্ত তৃণমূলে ফিরে এলেন মুকুল রায়


শুক্রবার,১১/০৬/২০২১
344

শেষ পর্যন্ত তৃণমূলে ফিরে এলেন মুকুল রায়। মাঝে কেটে গিয়েছে ৩ বছর ৯ মাস সময়। একুশের ভোটে বিজেপিকে উড়িয়ে দেওয়ার পর থেকেই মুকুলের ফেরার কথা ভাসছিল। শুক্রবার সেই জল্পনায় দাঁড়ি পড়ল। উত্তরীয় পরিয়ে মুকুল রাও ও ছেলে শুভ্রাংশু রায়কে তৃণমূলে স্বাগত জানালেন অভিষেক ব্যানার্জি।দলনেত্রী মমতা ব্যানার্জি বললেন, মুকুল রায় আমাদের পরিবারের একজন। বিজেপি করা সম্ভব নয়। ওর শরীর খারাপ হয়ে যাচ্ছিলো। মমতা বলেন, আমি বলব মুকুল তৃণমূলে ফিরে একটু শান্তি পেল। এদিন মুকুল রায় বলেন মমতা বন্দ্যোপাধ্যায় আমার নেত্রী, ভারতবর্ষের নেত্রী।।

শুক্রবার বিকেল ৪.৩০ এ মমতা ব্যানার্জির উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন মুকুল রায়। সঙ্গে ছিলেন পুত্র শুভ্রাংশু রায়। দু’জনকেই উত্তরীয় পরিয়ে বরণ করে নেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। বঙ্গ রাজনীতির এক বৃত্ত সম্পূর্ণ হল।
বিজেপির অন্দরের খবর, বিধানসভা ভোটের আগে রাজ্য বিজেপি তাঁকে কোণঠাসা করে দেওয়ায় তা ভালোভাবে নেননি মুকুল রায়। তখন থেকেই গেরুয়া শিবিরের সঙ্গে মানসিক ভাবে দুরুত্ব তৈরি হয় তাঁর। ঘনিষ্ঠ মহলে নিজে দাবি করতেন বাংলার প্রতিটি বুথে তাঁর একজন করে লোক রয়েছে। সেই মুকুল রায়কে হেস্টিংসের বিজেপির হেড কোয়ার্টার থেকে বহু দূরে পাঠিয়ে দেওয়া হয়। কৃষ্ণনগর থেকে বিজেপি তাঁকে প্রার্থী করে। আর কার্যত তখন থেকেই তিনি চুপচাপ। ভোটে দাঁড়ালেও ময়দানে তাঁকে দেখা যায়নি। জেতার পর শুধু একবার বিধানসভা গিয়েছিলেন শংসাপত্র নিতে। সেখানেও গিয়ে কিছুক্ষণ কথা বলেন সুব্রত বক্সীর সঙ্গে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট