ত্রিপুরা বিজেপিতে ভাঙনের আতঙ্ক


বুধবার,০৪/০৮/২০২১
592

দিশা ঠিক করে দিয়ে এসেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেইমতো দলের সৈনিকরা এখন ত্রিপুরায় তৃণমূলের বিস্তারে ব্যস্ত। লক্ষ্য ২০২৩এ পালাবদলের মধ্য দিয়ে উন্নততর ত্রিপুরা গঠন। ত্রিপুরা পাখির চোখ। গণতন্ত্র ফেরাব। আগামী দেড় বছরের মধ্যে উন্নয়নের সরকার প্রতিষ্ঠা করে ছাড়ব। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের খাস তালুকে বসে এই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে এসেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। চ্যালেঞ্জ মত ত্রিপুরার মাটিতে তৃণমূল কংগ্রেসের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত। শুধু আগরতলা নয়, ত্রিপুরার সর্বত্রই তৃণমূল স্তরে সংগঠনের ভিত গড়তে তৎপর জোড়াফুল শিবির। একদিকে স্থানীয় নেতৃত্ব এবং অন্যদিকে কলকাতা থেকে আগত শীর্ষ নেতৃত্ব – কাঁধে কাঁধ রেখে কাজ করছেন সংগঠন গড়তে। বিজেপির রক্তচক্ষুকে উপেক্ষা করে তৃণমূল কংগ্রেসের পতাকা নিয়ে যাচ্ছেন গ্রামের মানুষ। এমনই অভিজ্ঞতার কথা জানালেন কলকাতা থেকে আগত নেতারা। ইতিমধ্যেই যুব-ছাত্র মুখ দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত এবং সুদীপ রাহারা ত্রিপুরার নেতা কর্মীদের সঙ্গে নিয়ে জেলায় জেলায় সংগঠন গড়ে তোলার কাজে তৎপর রয়েছেন। বুধবার আগরতলায় পা রাখলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুনাল ঘোষ। আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে তাঁকে ঘিরে উচ্ছ্বাস ছিল নজরকাড়া। কুনাল ঘোষ বলেন, ত্রিপুরার মাটিতে বিকল্প গড়তে বামপন্থীরা ব্যর্থ। বিজেপি সরকারের বিকল্প হতে পারে একমাত্র তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্য নিয়েই তাদের কাজ শুরু হয়েছে।
রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, মলয় ঘটক, প্রাক্তন সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়রা ত্রিপুরায় ছুটছেন বারে বারে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ছাত্র যুব মহিলা নেতা-নেত্রীরা দলের নির্দেশে ত্রিপুরায় সংগঠন গড়ার কাজে আত্মনিয়োগ করেছেন।
পাখির চোখ ত্রিপুরা:
শীঘ্রই রাজ্য কমিটি ও জেলা কমিটি গঠন হতে চলেছে ত্রিপুরায়
তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কমিটির সদস্যদের নাম ঘোষণা করবেন
আগামী দু’সপ্তাহের মধ্যে ফের ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
বিজেপি, সিপিএম ও কংগ্রেস ছেড়ে একাধিক নেতা যোগ দিতে পারেন তৃণমূলে
ত্রিপুরায় মোট বুথের সংখ্যা ৩৩২৪ টি
৩১ ডিসেম্বরের মধ্যে সমস্ত বুথে কমিটি গঠন হবে
ত্রিপুরার রাজনীতিতে শাসক বিজেপি শিবিরে এখন সন্দেহের বাতাবরণ। বিশেষ করে বিপ্লব দেবের বিরোধী শিবিরকে ঘিরে। দলবদলের জল্পনা তুঙ্গে। বিজেপির বেশ কয়েক জন বিধায়ক যোগ দিতে পারেন তৃণমূল কংগ্রেসে। এমন কানাঘুসো চলছে আগরতলার রাজনৈতিক অঙ্গনে।মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে উদ্দেশ্য করে যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের যে রাজনৈতিক তৎপরতা শুরু হয়েছে রাজ্য জুড়ে তাতে করে ২০২৩-এ পালাবদলের ইঙ্গিত পাচ্ছেন ত্রিপুরার বড় অংশের মানুষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট