বিজেপি বাংলা বিরোধী, বাঙালি বিরোধী : ব্রাত্য বসু


সোমবার,২৩/০৮/২০২১
362

বিজেপি বাংলা ভাগের দাবি তুলছে থেকে থেকেই। পরস্পরবিরোধী মন্তব্য করছেন। জন বার্লা বাংলা বিভাজনের দাবি তুললেন। ২২ জুন ২১ দিলীপ ঘোষ বললেন ওই বক্তব্যে বিজেপি অনুমোদন করে না। দুমাসের মধ্যে উল্টে গেল পথটা, বদলে গেল মতটা। এখন বলছেন অন্য কথা। বঙ্গবিরোধী কথা বলছেন। বাংলার সংস্কৃতি জানেন না। দুমুখো কথা বলেন। পুরসভাটাও আলাদা রাজ্যের দাবি তুলবে কোন দিন। পাহাড়ে উত্তেজনা ছড়ানোর প্ররোচনা ছড়াচ্ছে। মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছেন আমরা বাংলা ভাগ রুখব। কাউকে বাংলা ভাগ করতে দেব না। ৭৭৬ কোটি টাকা বরাদ্দ উত্তরবঙ্গের উন্নয়নের জন্য বরাদ্দ করেছেন এবছর। আলাদা সেক্রেটারিয়েট গঠন করা হয়েছে। চা সুন্দরী প্রকল্প গ্রহন করা হয়েছে। পর্যটন শিল্পের বিকাশ ঘটানো হয়েছে। বিজেপির অভিযোগ মিথ্যা। উত্তরবঙ্গের উন্নয়নে ব্যাপক উন্নয়ন করেছে রাজ্য সরকার। উত্তরবঙ্গ অনুন্নয়নের শিকার বলে বিজেপি বিভ্রান্তি ছড়াচ্ছে। বিজেপি আইটি সেল বঙ্গভঙ্গের উস্কানি ছড়াচ্ছে। বাংলা ও বাঙালি বিরোধী দল বিজেপি।

রাজনৈতিক হতাশার ফল। পরবর্তী সব নির্বাচনে বিজেপি হতাশার শিকার হবে। সারাক্ষণ উস্কানি দিয়ে চলেছে। বিভাজন ঘটানোর চেষ্টা চালাচ্ছে।
জাতিগত ও ভাষাগত বিভাজন ঘটাচ্ছে বিজেপি। বিজেপি সাংসদরা যে কথা বলছেন তা কাম্য নয়। ওদের দ্বায়িত্বশীল হওয়া উচিত। খুচিয়ে দেওয়া বন্ধ করুক। গিরগিটির মত রঙ বদলাচ্ছে দিলীপ ঘোষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট