২৮-র আবেগে ছাত্ররা


শনিবার,২৮/০৮/২০২১
698

তৃণমূল ছাত্রদের কাছে ২৮ মানে রাজনৈতিক পথের শুরু। ২৮ মানে আবেগ, ২৮ মানে অঙ্গীকার, ২৮ মানে অহংকার। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে ছাত্ররা নতুন করে পথ চলা শুরু করে। তবে কোভিড পরিস্থিতিতে গান্ধী মূর্তির পাদদেশে সমাবেশ হচ্ছে না। করোনা অতিমারীর জন্য তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মূল অনুষ্ঠান ভার্চুয়ালি হবে। মমতা বন্দ্যোপাধ্যায় কালীঘাট থেকে ছাত্র সংগঠনের উদ্দেশ্যে ভার্চুয়ালি ভাষণ দেবেন। ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলের বিধায়ক তথা পরিচালক রাজ চক্রবর্তী নতুন প্রজন্মকে আরো বেশি করে রাজনীতিমুখি হওয়ার আহ্বান জানিয়েছেন।
ছাত্র–যুবদের এই কর্মসূচি ঘিরে সাজসাজ রব শুরু হয়েছে। ছাত্র–যুব সমাবেশ সফল করতেই শুরু হয়ে গিয়েছে ডিজিটাল প্রচার। রীতিমতো উন্মাদনায় ফুটছে ছাত্র–যুবরা। প্রচারে নেমেছেন তারকা বিধায়করাও।
সংগঠনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে গান বেঁধেছে তৃণমূলের ছাত্ররা। একটি মিউজিক ভিডিও রিলিজ করেছে তারা। এই মিউজিক ভিডিও-র নাম ‘আগামীর লক্ষ্যে’। গানের কথায় আছে ‘দেশ বাঁচাবে মমতা’।
২০২১-এর বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব সাফল্যের পর তৃণমূল কংগ্রেসের পরবর্তী লক্ষ্য দিল্লি। পাশাপাশি উত্তর পূর্বের রাজ্য ত্রিপুরা- অসমে ক্ষমতা দখল করা। সেইসঙ্গে দেশের অন্যান্য রাজ্যে সংগঠনের জাল বিছানো। আর এই কাজে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে দিয়েছেন দলের ছাত্র-যুব সংগঠনকে। পাশাপাশি রাষ্ট্রায়ত্ত সম্পত্তি বিলগ্নিকরণ ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংগঠনের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়ালি ভাষণে এই নিয়ে ছাত্র সমাজকে আন্দোলনের রূপরেখা বেঁধে দিতে চলেছেন দলনেত্রী এমনটাই মনে করছেন রাজনৈতিক ওয়াকিবহাল মহল।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট