প্রথম থিম সং প্রকাশ করল টিউটোপিয়া লার্নিং অ্যাপ


শুক্রবার,০৩/০৯/২০২১
578

‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ ‘পশ্চিমবঙ্গ বোর্ডের বাংলা মাধ্যমের ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় সহযোগিতা করার  জন্য তৈরি প্রথম অ্যাপ  এবার তাদের প্রথম থিম সং প্রকাশ করল যার নাম  দেওয়া হয়েছে‘টিউটোপিয়ার গান’লোপামুদ্রা মিত্র, নচিকেতা চক্রবর্তী, রূপঙ্কর বাগচী, ইমন চক্রবর্তী, উপল সেনগুপ্ত এবং লগ্নজিতা চক্রবর্তীর মত নামী শিল্পীরা টিউটোপিয়ার গানে গলা মিলিয়েছেন।শুক্রবার ৩ রা সেপ্টেম্বর টিউটোপিয়া প্রাইভেট লিমিটেডের কলকাতা অফিসে এই গানটির আনুষ্ঠানিক প্রকাশ করা হল।

রঙ্গন চক্রবর্তীর লেখা এবংজয় সরকারের  সুর দেওয়া এই গানে টিউটোপিয়ার মূলমন্ত্র‘খেলার ছলে পড়া’এই বিষয়কেই  তুলে ধরা হয়েছে।যেখানে বলা হয়েছে কিভাবে‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ ‘ব্যবহার করে ছাত্র – ছাত্রীদের কাছে পড়াশোনা অনেক অনেক মজাদার হয়ে উঠতে পারে।যেখানে অভিজ্ঞ শিক্ষকেরা তাদের পড়ান গল্পের ছলে, ভিডিও টিউটোরিয়ালের সঙ্গে যোগ্য সঙ্গত করে অ্যানিমেশন এবং গ্রাফিক্সের ব্যবহার।

‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ ‘এর লক্ষ এই থিম সং এর মাধ্যমে পশ্চিমবঙ্গের প্রতিটি ছাত্রছাত্রীর কাছে পৌঁছে যাওয়া এবং তাদের বুঝিয়ে দেওয়া যে ৮ম থেকে ১১শ শ্রেণী পর্যন্ত এই অ্যাপ এর মাধ্যমে পড়াশোনা কতটা সরল,সহজসাধ্য এবং মজাদার হয়ে উঠতে পারে।

VC: tutopialearningapp

‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ ‘এই অনুষ্ঠান মঞ্চকে ব্যবহার করে এই মুহূর্তটিকে আরও স্মরণীয় করে রাখতে শ্রী অভিজিৎ সেন,শ্রী বুদ্ধদেব গঙ্গোপাধ্যায় এবং শ্রী কল্যাণ সেন বরাটকে সঙ্গীত জগতে তাঁদের অসামান্য অবদানের জন্য সম্বর্ধিত করার উদ্যোগ নিয়েছে।

‘টিউটোপিয়া লার্নিং অ্যাপ ‘এর ডিরেক্টর শ্রী সুব্রত রায় বলেন, টিউটোপিয়ার উদ্দেশ্য তার আপ্তবাক্য থেকেই স্পষ্ট, দুনিয়া যে ভাবে পড়ে, আজ বাংলার ঘরে ঘরে। অর্থাৎ সাড়া বিশ্বের পড়ুয়ারা এখন যে পদ্ধতিতে পড়াশোনা করেন তা এখন এই বাংলার পড়ুয়াদেরও হাতের মুঠোর মধ্যে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট