আফ্রিকার প্রেক্ষাপটে প্রকাশিত হল মনস্তাত্ত্বিক রহস্য গল্প সংকলন অর্ক সমগ্র ১


মঙ্গলবার,১৪/১২/২০২১
4223

কলকাতাঃ গত ১২ই ডিসেম্বর, ২০২১ রবিবার প্রকাশিত হয়েছে লেখক পল্লব হালদারের মনস্তাত্ত্বিক গল্প সংকলন ‘অর্ক সমগ্র-১’। সেই উপলক্ষে কলেজ স্ট্রিটের ‘দি ইন্ডিয়ান কফি হাউস’-এর ত্রিতলে অবস্থিত বইচিত্র সভাঘরে বইটির প্রকাশনা সংস্থা ‘ধী প্রকাশনী’-র উদ্যোগে অনুষ্ঠিত হলো একটি সাহিত্যসভা। উপস্থিত ছিলেন মনীষ মুখোপাধ্যায়, তমোঘ্ন নস্কর, ডা. পল্লব বসু, রণদীপ নন্দী সহ বহু স্বনামধন্য লেখক। তাঁরা সকলেই প্রকাশনীর প্রথম উদ্যোগ হিসাবে বইটির গুণমানের বিশেষ প্রশংসা করেন।
লেখক মনীষ মুখোপাধ্যায় জানিয়েছেন, “ধী প্রকাশনীর প্রথম কাজ হিসেবে অর্ক সমগ্র যথেষ্ট ইমপ্রেসিভ কাজ। প্রচ্ছদ শিল্পী অভিব্রতর কাজ অসামান্য।” লেখক ডা. পল্লব বসু বলেছেন, “আশা রাখি, ধী যে ভালোবাসা নিয়ে তাঁদের প্রথম বইয়ের কাজ সম্পন্ন করেছে, সেই ধী এবং সততার সঙ্গে তাঁরা ভবিষ্যতেও কাজ করে যাবে…”
এরপর প্রকাশনা সংস্থাটি এই বইটির সঙ্গে সম্পর্কিত তাঁদের কাজের অভিজ্ঞতা তুলে ধরেন পাঠকদের সঙ্গে। লেখক নিজেও জানান তাঁর অভিজ্ঞতার কথা। এর আগে লেখক তাঁর গল্পের মুখ্য চরিত্র ‘ডা. অর্ক সেন’-কে নিয়ে বহু কাহিনি লিখেছেন সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন সংকলনে। কাহিনির লিখনশৈলী ও বিষয়বস্তু সম্বন্ধে নিজেদের মুগ্ধতা প্রকাশ করেন পাঠকেরা, লেখকের কাছে বেশ কিছু প্রশ্নও তাঁরা করেন এ বিষয়ে।
তাঁর সৃষ্ট চরিত্রটির প্রসঙ্গে লেখক বলেছেন, “আমার গল্পে অর্ক কোনো সুপারহিরো নয় যে প্রতিটা রহস্যের সমাধান করতে পারে। বরং সে রক্ত-মাংসে গড়া একজন সাধারণ মানুষ, যার ভুল হয়; ঘাত-প্রতিঘাতে ভেঙেও পড়ে মাঝেমধ্যে। তার অস্ত্র যুক্তিবাদী মন ও মনস্তত্ত্বের জ্ঞান। আফ্রিকার প্রেক্ষাপটের সাথে রহস্য ও অলৌকিকতা গল্পগুলিকে এক অন্য মাত্রা দেবে বলে আশা রাখি। আমার বিশ্বাস সোশ্যাল প্ল্যাটফর্মগুলির মতই প্রিন্ট মিডিয়াতেও অর্ক সিরিজের গল্পগুলি সমানভাবে জনপ্রিয়তা পাবে।”

বইটি সংগ্রহে ইচ্ছুক পাঠকরা যোগাযোগ করতে পারেন +৯১ ৯১২৩৯ ৪৪৫১৪ হোয়াটস্যাপ নম্বরে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট