অবিলম্বে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে আজ এস ইউ সি আই(সি) রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য


বুধবার,১৯/০১/২০২২
347

অবিলম্বে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে আজ এস ইউ সি আই(সি) রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য নিম্নলিখিত বিবৃতি দিয়েছেন –
“রাজ্য সরকারের সাম্প্রতিক নির্দেশে বিয়েবাড়ি সহ সামাজিক অনুষ্ঠানের জমায়েতের সংখ্যা বাড়িয়ে ২০০ জন করা হয়েছে, মেলা, যাত্রা, জিম, সিনেমার শুটিং-র অনুমতি দেওয়া হয়েছে, সরকারি ও বেসরকারি দপ্তরে ৫০% উপস্থিতি সহ শপিংমল, বাজার কমপ্লেক্স, সিনেমা ও থিয়েটার হল, পানশালা, রেস্তোরাঁ, সেলুন-বিউটি পার্লার খোলার অনুমতি দেওয়া হয়েছে অথচ শিক্ষা প্রতিষ্ঠান খোলার উপর নিষেধাজ্ঞা জারিই থাকছে। প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল প্রায় দুবছর বন্ধ, স্কুলের উচ্চতর শ্রেণিগুলি এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলি খুললেও তা আবার বন্ধ হয়েছে। এরফলে রাজ্যে শিক্ষার ভীষণ ক্ষতি হচ্ছে, শিশুশ্রম ও বাল্যবিবাহ বাড়ছে, পড়ুয়ারা মানসিক রোগের শিকার হচ্ছে। বিভিন্ন জেলায় শিক্ষকরা নিজস্ব উদ্যোগে অফলাইনে ক্লাস নিচ্ছেন অভিভাবকদের সম্মতি ছাড়া যা সম্ভব হত না। রাজ্যের একটি লোকসভা কেন্দ্রে যদি ৫৩০০০-র বেশি নাগরিকের টিকাকরণ সম্ভব হয় তাহলে সরকারের সদিচ্ছা থাকলে যে বয়সের পড়ুয়ারা টিকা পেতে পারে তাদের সকলকে অতি স্বল্প সময়ের মধ্যে টিকার ব্যবস্থা করা যায়।
 এই পরিপ্রেক্ষিতে আমাদের দাবি টিকাকরণের ব্যবস্থা করে কোভিড বিধি মেনে সমস্ত স্তরেই অতি দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হোক”।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট