চলে গেলেন সুভাষ ভৌমিক


শনিবার,২২/০১/২০২২
174

চলে গেলেন সুভাষ ভৌমিক। আজ,শনিবার সকালে একবালপুরের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ভারতের প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিকের। দক্ষিণ কলকাতার একবালপুরের একটি বেসরকারি হাসপাতালে গত দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি । সুগার এবং কিডনির অসুখে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া কলকাতা ময়দান সহ গোটা ভারতীয় ফুটবল মহলে।

অসুস্থ সুভাষ ভৌমিকের পাশে দাঁড়ানোর জন‍্য গতকাল (শুক্রবার) ক্রীড়ামন্ত্রী মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহমেডান কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। পাশে ছিলেন আইএফএ সভাপতি অজিত ব‍্যানার্জিও। শুক্রবার বিকেলে নব মহাকরণে রাজ্যের ক্রীড়ামন্ত্রীর ঘরে সুভাষ ভৌমিকের চিকিৎসার পরিকল্পনা নিয়ে একটি জরুরী সভা হয়। সেই সভায় উপস্থিত ছিলেন ভাস্কর গাঙ্গুলি, বিকাশ পাঁজি, মনোরঞ্জন ভট্টাচার্য, বিদেশ বসু, মানস ভট্টাচার্য প্রমুখ প্রাক্তন ফুটবলাররা। ছিলেন ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার, মোহনবাগানের দেবাশিস দত্ত, মহমেডানের কামরুদ্দিন ও আইএফএ সভাপতি অজিত ব‍্যানার্জি।

কোচ সুভাষ ভৌমিক দীর্ঘদিন ধরে সুগার এবং কিডনির অসুখে ভুগছিলেন। প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছিল। ২৩ বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারি হয়েছিল। পাশাপাশি গত কয়েকদিন ধরে বুকে সংক্রমণের জন্য তিনি ভর্তি ছিলেন একবালপুরের একটি নার্সিংহোমে। ঠিক হয়েছিল, কোভিড ব্যধি অতিক্রম করে মেডিকা হাসপাতালে তাঁর চিকিৎসা করা হবে। কিন্তু সেই সুযোগ আর পেলেন না সুভাষ ভৌমিক।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট