তৃণমূল কংগ্রেসের চেয়ারপারসন পদে নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়


বুধবার,০২/০২/২০২২
524

তৃণমূল কংগ্রেসের চেয়ারপারসন পদে নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই নির্বাচন পর্ব সম্পন্ন হয়। তৃণমূলের চেয়ারপার্সন পদে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন তিনি। নির্বাচিত হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন তৃণমূলের প্রথম কোর কমিটির বৈঠক হবে দিল্লিতে। পূর্ণাঙ্গ কমিটি গঠিত না হলেও কয়েকজন সদস্যের নাম ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস কমিটির সহ-সভাপতি পদে সুব্রত বক্সীর নাম ঘোষণা করেন মমতা। সাধারণ সম্পাদক পদে অভিষেক বন্দ্যোপাধ্যায় থাকবেন বলে জানান তিনি। অন্যান্য সদস্যদের মধ্যে যশবন্ত সিনহা, ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাসের নাম ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো। পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়া পর্যন্ত এরাই দল পরিচালনা করবে বলে মমতা জানিয়েছেন।
এদিনের সাংগঠনিক নির্বাচনী সভায় ৮০০ ভোটার ছিলেন।১৫০০ ডেলিগেট ছিল। এছাড়াও স্পেশাল অবজার্ভার, মিডিয়া অবজার্ভার ছিল গোটা নির্বাচন পর্বে। তৃণমূল কংগ্রেস শুধু পশ্চিমবঙ্গে নয়, ত্রিপুরা, গোয়া, অসম, মেঘালয় সহ একাধিক রাজ্যে সংগঠনের বিস্তার ঘটিয়েছে। এদিনের নির্বাচনী পর্বে অংশ নিতে এসব রাজ্যের প্রতিনিধিরাও যোগ দিয়েছিলেন।
উপস্থিত ছিলেন যশবন্ত সিনহা, লোকেশ ত্রিপাঠী, সুবল ভৌমিক, সুস্মিতা দেবের মতন ভিন রাজ্যের নেতানেত্রীরা। পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস হিসেবে দলের প্রতিষ্ঠিত হলেও এখন জাতীয় দল তৃণমূল। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসকে নির্বাচন কমিশন জাতীয় দলের স্বীকৃতি দিয়েছে। দলের চেয়ারপার্সন পদে পুনরায় নির্বাচিত হওয়ার পর এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভারতে কোন পার্টি নেই যারা লড়াইয়ের মধ্য দিয়ে উঠে এসেছে। একমাত্র তৃণমূল কংগ্রেস লড়াইয়ের মধ্য দিয়ে উঠে আসা দল। বাংলা থেকে যদি সিপিএমকে হঠাতে পারি তাহলে দেশ থেকে বিজেপিকে হঠাতে পারবো। মমতা আরও বলেন, বিজেপির আমলে দেশে জনতার কোন অধিকার নেই। কিছু বললেই পেগাসাস।
দেশটা চলছে গায়ের জোরে। বিজেপি শাসিত রাজ্য গুলি চলছে গায়ের জোরে। বাংলায় এসব হয় না। বাংলার একটা সংস্কৃতি আছে।বিজেপি দেশের পরম্পরা নষ্ট করছে। দেশের ঐতিহ্য নষ্ট করছে।
এদিনের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের কড়া সমালোচনা করে। পাশাপাশি নিজের দলের নেতাদের উদ্দেশ্যে উপর কড়া বার্তা দেন মমতা। তিনি বলেন ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। দল একটাই নাম তৃণমূল কংগ্রেস। চিহ্ন একটাই, জোড়া ফুল। জোর করে কোন কাজ করা চলবে না স্পষ্ট জানিয়ে দেন তিনি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট