শুরু হল মাধ্যমিক পরীক্ষা, নির্বিঘ্নে পরীক্ষার্থীরা পরীক্ষার হলে


সোমবার,০৭/০৩/২০২২
365

আজ থেকে শুরু হল মাধ্যমিক পরীক্ষা। শহর কলকাতায় যাতে নির্বিঘ্নে পরীক্ষার্থীরা পরীক্ষার হলে পৌঁছাতে পারেন এবং পরীক্ষা দিতে পারেন তা নিয়ে সমস্ত সুরক্ষা ব্যবস্থা পাকা করা হয়েছে, বলে জানালেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল। পাশাপাশি পরীক্ষা চলাকালীন স্কুলের এলাকাগুলিতে ইন্টারনেট পরিষেবা ও ওয়াইফাই ব্যবস্থা বন্ধ রাখা হচ্ছে বলেও জানালেন তিনি।
করোনা সংক্রমনের জেরে অনেকদিন ছাত্রছাত্রীরা স্কুলে আসা থেকে বিরত ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর প্রথমেই বড় পরীক্ষা দিতে আসছে ছাত্রছাত্রীরা। এর জন্য কলকাতা পৌরসভার পক্ষ থেকে পর্যাপ্ত স্যানিটাইজেশন থেকে শুরু করে সমস্ত পদক্ষেপ নেওয়া হয়েছে। পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে তার জন্য কলকাতা পৌরসভার পক্ষ থেকে কাউন্সিলর হিসেবে সমস্ত রকমের দায়িত্ব পালন করা হবে বলে জানালেন কলকাতা পুরসভার 70 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম বসু।
করোনা সংক্রমনের জেরে দীর্ঘদিন স্কুলে আসতে না পারার জন্য একটা কষ্ট ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর স্কুল খুলে গিয়েছে তার মধ্যেই এত বড় একটা পরীক্ষা দিতে এসে খুবই ভালো লাগছে। অনলাইনের থেকে অফলাইনে পরীক্ষা দেওয়া অন্যান্য সমস্ত সহপাঠী বন্ধুদের সঙ্গে তার মজাই আলাদা জানালো এক পরীক্ষার্থী।
দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার ফলে ছেলেমেয়েরা স্কুলে আসতে পারছিল না বাবা-মা হিসাবে সেটা ছিল যথেষ্ট কষ্টের। পরিস্থিতি স্বাভাবিক হয়েছে অনেকটাই, রাজ্য সরকারের উদ্যোগে স্কুলের পঠন পাঠন ফের শুরু হয়েছে এবং মাধ্যমিক পরীক্ষা অফলাইনে এর মাধ্যমে হচ্ছে এটা সত্যি প্রশংসার দাবি রাখে। জানালেন মাধ্যমিক পরীক্ষার্থীর অভিভাবক।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট