বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনের জোরদার প্রস্তুতি শুরু করে দিল নির্বাচন কমিশন


সোমবার,১৪/০৩/২০২২
183

বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনের জোরদার প্রস্তুতি শুরু করে দিল নির্বাচন কমিশন। সোমবার নির্বাচন কমিশনের সাউথ ডিস্ট্রিক্টের অফিসাররা বৈঠক করলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদেন সঙ্গে। এই কেন্দ্রের যেসব স্কুলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে সেখানে কিভাবে পোলিং বুথ করা যাবে তা নিয়ে প্রশ্ন রাখেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। আগামী ১২ এপ্রিল নির্বাচন। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পরপরই বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের কাছ থেকে মতামত গ্রহণ করল নির্বাচন কমিশনের সাউথ ডিস্ট্রিকের অফিসাররা।

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ৩৪৭ টি , মোট পোলিং স্টেশন ১১৯ টি সব বুথই থাকবে সিসিটিভির নজরে থাকবে কেন্দ্রীয় বাহিনী, সোমবার সর্বদলীয় বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। রাজ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে। নির্বাচনের আগের ও পরের দিন পরীক্ষা রয়েছে। যেসব স্কুলে পরীক্ষা সেন্টার রয়েছে সেখানে কিভাবে পোলিং সেন্টার করা সম্ভব? বৈঠকে প্রশ্ন রেখেছেন তৃণমূল কংগ্রেস নেতা দেবাশীষ কুমার।
কমিশনারের আশ্বাস, উচ্চ আধিকারিকদের সঙ্গে কথা বলে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সাউথ ডিস্ট্রিক্ট নির্বাচনী আধিকারিক অবনীন্দ্র সিং বলেন, ইতিমধ্যেই যেখানে যেখানে পরীক্ষার সেন্টার রয়েছে তার তালিকা তৈরি করা হয়েছে। কোভিড বিধি মেনে নির্বাচন প্রক্রিয়া পরিচালিত হবে। সকাল ৮ টা থাকে রাত ৮ টা পর্যন্ত প্রচারে অংশ নিতে পারবে রাজনৈতিক দলগুলি। কোনভাবেই রাত ৮ টার পর থেকে সকাল ৮ পর্যন্ত কোনরকম নির্বাচনী প্রচার সংগঠিত করা যাবে না। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের কোন বুথ স্পর্শকাতর’ বা অতি স্পর্শকাতর তা পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হবে। জানিয়েছেন নির্বাচন কমিশনেন সাউথ ডিস্ট্রিকের অফিসাররা।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট