জুন মাসের 3 তারিখ উত্তরবঙ্গের প্রবেশ করবে বর্ষা


মঙ্গলবার,৩১/০৫/২০২২
303

আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের কালবৈশাখী হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে ।পরশুদিন থেকে বৃষ্টির পরিমাণ কমবে ও তাপমাত্রা খানিকটা বারবে। আজ 35 ডিগ্রি কলকাতা তাপমাত্রা, পরশুদিন তাপমাত্রা 37 ডিগ্রী তে পৌঁছাবে। জলীয়বাষ্প প্রচুর পরিমাণে রয়েছে বাতাসে তার জন্য আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে ।

মৌসুমী বায়ু আজ কেরালা কর্ণাটক তামিলনাড়ু এবং আরব সাগরে অনেকটাই কভার করবে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে উত্তরবঙ্গের কিছু এলাকা ও সিকিমে মৌসুমী বায়ু প্রবেশ করবে। তার ফলে উত্তরবঙ্গে আগামী পাঁচ দিনে বৃষ্টির পরিমাণ বাড়বে আজ ও আগামীকাল কুচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতী ভারি বৃষ্টি হবে ।পরশু কুচবিহার আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি ও দার্জিলিং কালিম্পং ভারী বৃষ্টি।

দক্ষিণবঙ্গের লাগোয়া বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে একটি অক্ষরেখার রাজস্থান থেকে বাংলাদেশে পর্জন্ত। দক্ষিণবঙ্গে যে মেঘ প্রবেশ করছে তা বাংলাদেশের উপর থেকে তাই মেঘ যেখানে থাকবে সেখানেই বৃষ্টি হবে এবং বৃষ্টির সময় খানিকটা বাড়তে শুরু করবে। ধীরে ধীরে এখন বৃষ্টিতে আর খুব বেশি ঝর হবেনা তবে বৃষ্টির পরিমাণ বাড়বে ।আগামী তিন দিনে উত্তরবঙ্গের অনেকটাই অংশও মৌসুমী বায়ু প্রবেশ করবে তারপর দক্ষিণবঙ্গে।

দক্ষিণবঙ্গে জলীয়বাষ্প জন্য অস্বস্তি বজায় থাকবে আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। পরশু থেকে দক্ষিণবঙ্গ বৃষ্টির পরিমাণ কমবে। তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়বে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট