চিঠি লেখার প্রচারের জন্য দুর্গা পুজোর সময় একটি অনন্য উদ্যোগ


সোমবার,১০/১০/২০২২
220

চিঠি লেখার প্রচারের জন্য দুর্গা পুজোর সময় একটি অনন্য উদ্যোগ নেওয়া হয়েছিল, কলকাতার 2টি পুজো প্যান্ডেলে প্রায় 10,000 সৃজনশীলভাবে ডিজাইন করা পোস্টকার্ড বিতরণ করা হয়েছিল, প্যান্ডেলগুলিতে আসা লোকেরা চিঠি লেখার প্রচারের উদ্যোগের প্রশংসা করেছিল।

12ই অক্টোবর, 2022 তারিখে মেল ও পার্সেল দিবস পালন করা হবে। আমাদের পরিষেবা এবং ভবিষ্যতের প্রয়োজনীয়তাগুলি সম্পর্কে গ্রাহকদের প্রতিক্রিয়া বোঝার জন্য বৃত্ত, আঞ্চলিক এবং বিভাগীয় স্তরে বাল্ক গ্রাহকদের জন্য গ্রাহক সভা সংগঠিত করা হবে। এয়ারপোর্ট সর্টিং অফিস কলকাতা এবং রেলওয়ে মেল সার্ভিসেস, শিয়ালদহ ডিভিশনে একটি পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করা হবে। পার্সেল প্যাকেজিং এবং QR কোডের অর্থ প্রদানের বিষয়ে সচেতনতা প্রচার সমস্ত বিভাগ জুড়ে অনুষ্ঠিত হবে।

13ই অক্টোবর 2022 পালিত হবে “অন্তোদয় দিবস” হিসেবে। ‘সমাজের দরিদ্র, প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়ন এবং ডাক বিভাগের ভূমিকা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হবে। এটি রাজ্য সরকারের সিনিয়র অফিসারদের সাথে একটি ইন্টারেক্টিভ সেশন হবে। সরাসরি সুবিধা স্থানান্তর, সামাজিক নিরাপত্তা পেনশন, জন সুরক্ষা স্কিম, সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট, AePs এবং পোস্ট অফিসের অন্যান্য সঞ্চয় পরিষেবাগুলির মতো সামাজিক সুরক্ষা প্রকল্পগুলির বিষয়ে সচেতনতা শিবিরের আয়োজন করা হবে। প্রতারণা এড়াতে ডিজিটাল লেনদেন করার সময় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য আর্থিক সাক্ষরতা শিবিরগুলি গ্রামীণ, প্রত্যন্ত এবং স্বল্পোন্নত এলাকায় আয়োজন করা হবে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট