নিশীথ-হামলা মামলায় সিবিআই নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের


বৃহস্পতিবার,১৩/০৪/২০২৩
615

নিশীথ প্রামানিক মামলায় CBI তদন্তের নির্দেশ খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে। এই মামলায় গত ২৮ মার্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় কলকাতা হাইকোর্টের রায় খারিজ করে বলেন, পুনরায় রায় বিবেচনা করতে হবে কলকাতা হাই কোর্টকে।

নিশীথ প্রামানিক মামলায় CBI তদন্তের নির্দেশ খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে। সমস্ত তথ্য খতিয়ে দেখে নতুন করে হাই কোর্টকে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের উপর হামলার ঘটনায় গত ২৮ মার্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। গত ২৫ ফেব্রুয়ারি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর কনভয়ে হামলার ঘটনা ঘটেছিল।দিনহাটায় মন্ত্রীর কনভয়ে ঘটেছিল এই হামলার ঘটনা। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র পার্থ ভৌমিক বৃহস্পতিবার বলেন, আমরা চাই সত্য ঘটনা সামনে আসুক।

শীর্ষ আদালতের নির্দেশ, পুনরায় রায় বিবেচনা করতে হবে কলকাতা হাই কোর্টকে। রাজ্যের পক্ষে সুপ্রিম কোর্টে সওয়াল করেন আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। তিনি আদালতে জানান, রাজ্য পুলিশই এই ঘটনার তদন্ত করার জন্য উপযুক্ত।কিন্তু অপর পক্ষের আইনজীবী কলকাতা হাইকোর্টের রায়কেই বহাল রাখার পক্ষে সওয়াল করেন। দুই পক্ষের সওয়াল জবাব শোনার পর দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় কলকাতা হাইকোর্টের দেওয়া CBI তদন্তের নির্দেশ খারিজ করে দেন। তাঁর পর্যবেক্ষণ, ঘটনার প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়েছে হাই কোর্ট। কিন্তু পুলিশ কী পদক্ষেপ করেছে, সে দিকে তাকানোর সুযোগ পায়নি উচ্চ আদালত। তাই মামলাটি হাই কোর্টের কাছেই ফিরে যাওয়া উচিত।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট