হেরিটেজ ওয়াক’-এ রাজভবনের ভিতরে ও বাইরে পায়ে হেঁটে ঘুরে দেখতে পারবেন সাধারণ মানুষ


শনিবার,১৫/০৪/২০২৩
624

বাংলা নববর্ষে খুলে গেল রাজভবনের গেট। হেরিটেজ ওয়াক’-এ রাজভবনের ভিতরে ও বাইরে পায়ে হেঁটে ঘুরে দেখতে পারবেন সাধারণ মানুষ।কালো রেলিঙের গেটে লাল সাদা কাপড়ে নববর্ষের শুভেচ্ছা বার্তা। আয়োজন করা হয় শান্তি মিছিলের। নববর্ষের শুভেচ্ছা বার্তা দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বলেন ‘শুভ নববর্ষ’।

বাংলা নববর্ষে সেজে উঠেছে রাজভবন।রাজভবনের কালো রেলিঙের গেটে লাল সাদা কাপড়ে নববর্ষের শুভেচ্ছা বার্তা ইতিমধ্যেই টাঙিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে বাংলা নববর্ষের প্রথম দিনের সকাল থেকেই আনুষ্ঠানিকভাবে সাধারণের জন্য খুলে গেল রাজভবনের দরজা। আর উঁকি দিয়ে দেখা নয়, রাজভবনে প্রবেশ করতে পারবেন আমজনতাও। ‘হেরিটেজ ওয়াক’-এ রাজভবনের ভিতরে ও বাইরে পায়ে হেঁটে ঘুরে দেখতে পারবেন সাধারণ মানুষ। রাজ্যপাল সি ভি আনন্দ বোস জানিয়েছিলেন, এখন থেকে রাজভবন ‘জন রাজভবন’।

বাংলা নববর্ষ উপলক্ষে শনিবার রাজভবন থেকে শান্তি মিছিল এবং সাইকেল র‌্যালির আয়োজন করা হয়। মিছিলে পায়ে পা মেলান এনসিসি সদস্যরা। এই শান্তি মিছিলের সূচনা করেন রাজ্যপাল। এই মিছিলের সূচনা অনুষ্ঠান থেকে স্পষ্ট বাংলায় নববর্ষের শুভেচ্ছা বার্তা দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বলেন ‘শুভ নববর্ষ’।
বাংলা নববর্ষের অনুষ্ঠান মঞ্চে থেকে রাজ্যপাল সি ভি আনন্দ বোস বলেন, ‘‘নববর্ষে বাংলা নতুন করে জেগে উঠেছে। যুবশক্তি এখন উন্মুক্ত।” তিনি আরো বলেন, সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠার জন্য এই মিছিলের আয়োজন। আমার একটাই আর্জি পৃথিবীতে শান্তি আনুন, দয়া করে বাংলায় শান্তি আনুন, দয়া করে দেশে শান্তি আনুন।’’

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট