টানা ১৪ বছর কাটিয়ে দিলেন বলিউডের শ্রীলংকান অভিনেত্রী জ্যাকুলিন


রবিবার,১১/০৬/২০২৩
228

বলিউডের শ্রীলংকান অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ টানা ১৪ বছর কাটিয়ে দিলেন বলিউড চলচ্চিত্র দুনিয়ায়। দ্বীপ রাষ্ট্র থেকে এসে বিখ্যাত বলিউডে এসে খুব অল্প সময়ের মধ্যেই তার পরিচিতি আর জনপ্রিয়তা চলে আসে। মোহিত সুরি, ডেভিড ধাওয়ান, সাজিদ খান, রোহিত শেট্টির মতো পরিচালকদের সঙ্গে কাজ করেছেন গ্ল্যামার গার্ল জ্যাকুলিন। ভিনদেশী ফিল্মি জগতে এতগুলো বছর কাটানোর পর আজও একটা ইচ্ছা অপূর্ণ থেকে গেছে জ্যাকুলিনের। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের অপূর্ণ সেই ইচ্ছা নিয়ে তিনি কিছু কথা বলেছেন।

সাক্ষাৎকারে জ্যাকুলিনকে প্রশ্ন করা হয়েছিল, কোন অভিনেতার সঙ্গে কাজ করতে চান। জবাবে এই শ্রীলঙ্কান নারী হেসে বলেন, আমাকে প্রশ্ন করা হয়েছে কোন অভিনেতার সঙ্গে কাজ করতে চাই। কিন্তু আমি এখানে পরিচালকের কথা বলবো। ২০০২ সালে আমি সঞ্জয় লীলা বানসালির “দেবদাস” ছবিটা দেখেছিলাম। এই ছবিতে শাহরুখ খান, মাধুরী দীক্ষিত আর ঐশ্বরিয়া রাই ছিলেন। আর এই ছবি দেখার পরই আমি বলিউডে নিজের ভাগ্যপরীক্ষার জন্য উৎসাহিত হয়েছিলাম।

ভারতীয় গণমাধ্যমের ওই সাক্ষাৎকারে জ্যাকুলিন আরও বলেছেন, সত্যি কথা বলতে, আমি সব সময় সঞ্জয় লীলা বানসালির সঙ্গে কাজ করতে চেয়েছি। আর তার “দেবদাস” আমার সবচেয়ে বড় প্রেরণা ছিল। এই ছবিতে বানসালির কাজ আমাকে অবাক করেছিল। আমি দুচোখ ভরে তার কাজ দেখেছিলাম। আর মনে মনে বলেছিলাম, এটাও কি সম্ভব! আসলে তার দুনিয়াটা ছিল স্বপ্নের মতো সুন্দর আর মায়াবী। বানসালির সিনেমাজ্ঞান খুব গভীর। তিনি আরও বলেন, আমার মতো অনেকেরই স্বপ্ন তার সঙ্গে কাজ করা। আর তিনি সবাইকে খুব সুন্দর করে পর্দায় তুলে ধরতে পারেন।

সম্প্রতি জ্যাকুলিনের নাচ ‘আইফা ২০২৩’ এর মঞ্চে রীতিমতো ঝড় তুলেছে বলে জানিয়েছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম। তাকে আগামী দিনে সোনু সুদের সঙ্গে ফতেহ ছবিতে দেখা যাবে। এছাড়াও অর্জুন রামপাল, বিদ্যুৎ জামওয়ালের ক্র্যাক ছবির নায়িকা তিনি।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট