সোশ্যাল মিডিয়ার ভাইরাল পোস্ট ‘ভুঁয়ো’


সোমবার,১৭/০৭/২০২৩
822

পুনর্নির্বাচনে এগিয়ে তৃণমূল কংগ্রেসই, সোশ্যাল মিডিয়ার ভাইরাল পোস্ট ‘ভুঁয়ো’। ৬৯৬টি আসনের পুনর্নির্বাচনের ফলাফলে এগিয়ে তৃণমূল কংগ্রেসই। তৃণমূল কংগ্রেস জিতেছে ৪৭০ আসনে। ৩৮০টিতে জিতে গিয়েছে বামেরা – ভাইরাল হওয়া এই তথ্য ভুল। জানাল রাজ্য নির্বাচন কমিশন।
পুনর্নির্বাচনে মাত্র ৬৫টি আসনে জিতে চতুর্থ হয়েছে তৃণমূল। সোশ্যাল মিডিয়ার এমন ভাইরাল পোস্ট ছড়িয়ে পড়ে। যা নিয়ে বিরোধীদলগুলি শাসক দলকে নিশানা করতে শুরু করে দেয়। ভাইরাল হওয়া ওই পোষ্টের সত্যাসত্য বিচার না করেই রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে অনেকেই। সোমবার রাজ্য নির্বাচন কমিশন স্পষ্ট তো জানিয়েছে, ৬৯৬টি আসনের পুনর্নির্বাচনের ফলাফলে এগিয়ে তৃণমূল কংগ্রেসই। ৩৮০টিতে জিতে গিয়েছে বামেরা – ভাইরাল হওয়া এই তথ্য ভুল।সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই পোস্টের দাবি ‘ভুঁয়ো’।
ভাইরাল ওই পোস্টে দাবি করা হয়
কংগ্রেস জিতেছে ১২২টি আসনে
বিজেপি ৯১টি আসনে জিতেছে
মাত্র ৬৫টি আসনে জিতে চতুর্থ হয়েছে তৃণমূল
সম্পূর্ণ মিথ্যে একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ওই ভুঁয়ো পোষ্টের সঙ্গে বাস্তবের কোন মিল নেই। এদিন নির্বাচন কমিশন জানিয়েছে, পুনর্নির্বাচনে ৬৬টি ডবল সিট সহ
৭৬২টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস জিতেছে ৪৭০ আসনে।
পুনর্নির্বাচনের ফলাফলের আসল সত্য হলহল
তৃণমূল জিতেছে ৪৭০ আসনে
বিজেপি জিতেছে ১০৩টি আসনে
কংগ্রেস জিতেছে ৯১টি আসনে
বামেরা জিতেছে ৬২টি আসনে
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওয় যাদের এক নম্বরে রাখা হয়েছে আসলে সেই বামেরা হয়েছে চতুর্থ। সেই সঙ্গে ২৬টি আসনে জিতেছেন নির্দলরা, অন্যান্যরা জিতেছে ১০টি আসনে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তৃণমূল কংগ্রেসকে হেউ করার অপচেষ্টা চলছে সোশ্যাল মিডিয়ায়, অভিযোগ তৃণমূলের।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট