গলিতে ছেলেরা লাইন দিয়ে বসে থাকত


রবিবার,০৬/০৮/২০২৩
234

তিন বলিউড ডিভা বিদ্যা বালান, শিল্পা শেট্টি ও মালাইকা অরোরা’র মধ্যকার সম্পর্ক সেই স্কুল জীবন থেকেই। এই তিনজনেরই শৈশব কেটেছে মুম্বাইয়ের একই শহরে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের বেড়ে ওঠা প্রসঙ্গে বেশ কিছু অভিজ্ঞতার গল্প জানিয়েছেন ডার্টি পিকচার খ্যাত তারকা বিদ্যা বালান। এই তারকা অভিনেত্রী জানান, তিনি পড়ালেখা করতেন সেন্ট অ্যান্টনি গার্লস হাই স্কুলে। ওই স্কুলে তার সিনিয়র ছিলেন শিল্পা শেট্টি।

এই প্রসঙ্গে বিদ্যা বলেন, শিল্পা আমার থেকে বছরখানেকের সিনিয়র ছিল স্কুলে। ও ছোট থেকেই কিন্তু সুন্দর। আমার মনে আছে, ও স্কুলে থাকতে বাস্কেটবল খেলতো। আমার মায়েরও মনে হয়েছিল আমার বাস্কেটবল খেলা উচিত। আমাকে ভোর ৬টায় উঠে বাস্কেটবল খেলতে পাঠিয়ে দেওয়া হল। তখন থেকেই শোনা যাচ্ছিল, শিল্পা হয়তো বলিউডের রঙিন জগতে পা রাখবে। শিল্পার প্রশংসা করে বিদ্যা বলেন, এত মিষ্টি মেয়ে, আমাকে বল ড্রিবলিং করা শিখিয়েছিল। আমি তো ভেবে নিয়েছিলাম এখন আমি সব জানি। আর মাকে গিয়ে বলে দেই, আমি শিখে গেছি আমাকে আর সকালে ঘুম থেকে ডাকার প্রয়োজন নেই।

মালাইকা প্রসঙ্গে বিদ্যা জানান, সে অন্য স্কুলে পড়তো। কিন্তু ফ্রেঞ্চ টিউশন নিতে আসতো আমাদের গলিতে। বিদ্যার কথায়, প্রতিদিন যেই সময়ে মালাইকা টিউশনের জন্য আসতো, গলিতে ছেলেরা লাইন দিয়ে বসে থাকত। বসে বসে মালাইকার যাওয়ার অপেক্ষা করতো।

প্রসঙ্গত, চার বছর পর রুপালি পর্দায় ফিরেছেন বিদ্যা বালান। ৭ জুলাই মুক্তি পেয়েছে তার অভিনীত ‘নিয়ত’ ছবিটি। অন্নু মেনন পরিচালিত এই ছবিতে মহিলা গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা। ছবিতে একটি খুনের রহস্যের কিনারা করতে দেখা যাচ্ছে এই অভিনেত্রীকে। এই ছবিতে বিদ্যা ছাড়াও রয়েছেন রাম কাপুর, রাহুল বোস, নীরজ কবি, অমৃতা পুরী, শাহানা গোস্বামী, নিক্কি ওয়ালিয়া, দীপান্বিতা শর্মা, প্রজক্তা কোলি, দানেশ রাজভির মতো অভিনেতারা।

জানা যায়, বিদ্যা অভিনীত শেষ ছবি হিসেবে সিনেমা হলে এসেছিল ‘মিশন মঙ্গল’। অক্ষয় কুমার, তাপসী পান্নু, সোনাক্ষী সিনহাদের সঙ্গে তিনি এই ছবিতে অভিনয় করেছিলেন। মাঝে ওটিটিতে কিছু ছবি মুক্তি পেলেও, তার অভিনীত ‘শেরনি’ ছাড়া কিছুই সেভাবে দর্শক মনে ছাপ ফেলতে পারেনি।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট