৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ এর সেরা তিনজন


রবিবার,২৭/০৮/২০২৩
155

৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার সম্মাননায় ভূষিত হয়েছেন আল্লু অর্জুন। সেরা অভিনেত্রীর পুরস্কার যৌথভাবে পেয়েছেন আলিয়া ভাট এবং কৃতি স্যানন। সর্বাধিক জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে ‘আরআরআর’।

ভারতীয় গণমাধ্যমের খবর – বৃহস্পতিবার (২৪ আগস্ট) নয়াদিল্লিতে ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ‘পুষ্পা : দ্য রাইজ’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন দক্ষিণের সুপারস্টার আল্লু অর্জুন। মিমি ছবির জন্য কৃতি স্যানন যথাক্রমে গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ির জন্য এবং মিমির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার যৌথভাবে পেয়েছেন। সেরা ফিচার ফিল্ম হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছে মাধবনের ‘রকেট্রি : দ্য নাম্বি ইফেক্ট’।

মিমি’র জন্য পুরস্কার জিতেছেন পঙ্কজ ত্রিপাঠী ও কৃতি স্যানন।

এদিকে সুজিত সরকারের প্রশংসিত চলচ্চিত্র ‘সরদার উধম’ ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে। চলচ্চিত্রটি পাঁচটি বিভাগে জাতীয় পুরস্কার জয় করেছে। সেরা হিন্দি ফিল্ম, সেরা কস্টিউম ডিজাইনার, সেরা প্রডাকশন ডিজাইন, সেরা অডিওগ্রাফি এবং সেরা সিনেমাটোগ্রাফি।

গুণী নির্মাতা সঞ্জয় লীলা বানসালি তার চলচ্চিত্র ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র জন্য সেরা সম্পাদকের পুরস্কার জিতেছেন।এটি পরিচালনা করেছিলেন বানসালি। অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি মিমি ছবিতে অভিনয় করে পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতেছেন। বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ন্যাশনাল ইন্টিগ্রেশনের ওপর শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার জিতেছে। সিদ্ধার্থ মালহোত্রার ‘শেরশাহ’ জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিশেষ জুরি পুরস্কার পেয়েছে। এস এস রাজামৌলির ‘আরআরআর’ সেরা অ্যাকশন ডিরেকশন, সেরা কোরিওগ্রাফি এবং সেরা স্পেশাল ইফেক্ট পুরস্কার জিতেছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট