রাজ্যপালকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর, টিট ফর ট্যাট’ নীতি নেওয়ার হুঁশিয়ারি


মঙ্গলবার,০৫/০৯/২০২৩
292

রাজ্যপালকে কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের শিক্ষা ব্যবস্থার স্বার্থে রাজভবনের সামনে ধর্নায় বসারও হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের নির্দেশ না মেনে রাজ্যপালের নির্দেশ মেনে চললে আর্থিক অবরোধেরও হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে স্তব্ধ করিয়ে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে।
চরমে পৌঁছে গেল রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত। ধন ধান্য প্রেক্ষাগৃহে শিক্ষক দিবসের অনুষ্ঠান থেকে রাজ্যপালকে কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সঙ্গে কোনো রকম আলোচনা না করে যেভাবে একের পর এক সিদ্ধান্ত নিয়ে চলেছেন রাজ্যপাল তার বিরুদ্ধে এবার ‘টিট ফর ট্যাট’ নীতি নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মমতা। রাজ্যের শিক্ষা ব্যবস্থার স্বার্থে তিনি রাজভবনের সামনে ধর্নায় বসতে পারেন বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন অভিযোগ করে বলেন রাজ্যপাল ইচ্ছা মতো বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করছেন। রাজ্য সরকারকে কিছুই না জানিয়ে রাতারাতি উপাচার্য বদল করে দিচ্ছেন।
মুখ্যমন্ত্রী রাজ্যপালকে কড়া বার্তা দিতে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির বিরুদ্ধে ‘আর্থিক অবরোধের হুঁশিয়ারিও দেন। উপাচার্যের নাম উল্লেখ না-করেই মমতা বলেন, কোনও বিশ্ববিদ্যালয় রাজ্যের নির্দেশ না মেনে রাজ্যপালের নির্দেশ মেনে চললে আর্থিক অবরোধ তৈরি করবে রাজ্য সরকার।
মঙ্গলবার রাজ্য সরকারের উদ্যোগে ধন ধান্য প্রেক্ষাগৃহে শিক্ষক দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন প্রান্ত অনুষ্ঠানে যোগ দেওয়া শিক্ষকদের সামনে মুখ্যমন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থাকে স্তব্ধ করিয়ে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে। এদিনের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনকে মনে করিয়ে দিয়েছেন রাজ্যপাল পদাধিকার বলে রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য হলেও অর্থ বরাদ্দ করে রাজ্য সরকার। এমনকি রাজভবনের খরচও রাজ্য সরকার বহন করে বলেও মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্যপাল অপমান করছেন বলে সোমবারই অভিযোগ করেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট