অভিষেকের ধর্না অব্যাহত, বাড়ছে তেজ , কবে বসবেন রাজ্যপাল ?


রবিবার,০৮/১০/২০২৩
1227

বেকায়দায় রাজ্য বিজেপি। অভিষেকের আন্দোলনের চাপে দিশেহারা অবস্থা। ২৪-র লোকসভা ভোটের আগে মান রাখি না কুল রাখি অবস্থা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে দেখা না করে আর উপায় নেই রাজ্যপালের। দিল্লি দার্জিলিং পালা সেরে অবশেষে কলকাতা। ঠিকানা রাজভবন। আন্দোলন যত গড়াবে ততই ব্যাকফুটে পড়বে বিজেপি। কারন জনস্রোত বইছে রাজভবন চত্ত্বরে। তেজ বাড়ছে।
আজ রবিবার সন্ধ্যাতেই কলকাতায় ফেরেন রাজ্যপাল বোস। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মূল প্রতিনিধি দলের সঙ্গে কবে, কখন দেখা করবেন তিনি তার কোনও নিশ্চিত বার্তা দেননি। শনিবার দার্জিলিংয়ে তৃণমূল কংগ্রেসের তিন প্রতিনিধির সঙ্গে বৈঠকে রাজ্যপাল জানিয়েছিলেন, কলকাতা ফিরে ডেলিগেশন টিমের সঙ্গে কথা বলবেন। তাই শনিবার সন্ধ্যায় ধরনামঞ্চে দাঁড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন রাজ্যপাল দ্রুত ফিরে আমাদের সঙ্গে বসুন । ১০০ দিনের কাজ, আবাস যোজনা-সহ বাংলার একাধিক প্রকল্পের টাকা আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে দিল্লির পর কলকাতায় লাগাতর ধরনা চালিয়ে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, রাজ্যপাল বোস যতদিন না দেখা করছেন, কথা বলছেন এবং লিখিতভাবে জানাচ্ছেন যে, কোন আইনে গত দু’বছর ধরে বাংলার ২০ লক্ষ ৭৫ হাজার মানুষের শ্রমের টাকা, হকের টাকা আটকে রাখা হয়েছে— ততদিন পর্যন্ত ধরনা-আন্দোলন চলবে। আজ ধরনার চতুর্থ দিনেও ধরনামঞ্চকে ঘিরে ছিল প্রবল জনস্রোত। বাংলার বিভিন্ন প্রান্ত থেকে ছাত্র-যুব-সহ দলের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকেরা এসে উপস্থিত হয়েছেন। সকাল থেকে দিনভর ভরে থেকেছে মঞ্চ। মঞ্চে টানা চারদিন রয়েছেন
অভিষেক বন্দ্যোপাধ্যায় । আজ দুপুরে ধরনামঞ্চে আসেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষেরা। ভূমিজ সমাজ থেকে এসেছেন রমাপদ সিং সর্দাররা। মতুয়া সমাজ থেকে বহু মানুষ এসেছিলেন। সমর্থন জানিয়েছেন এই আন্দোলনকে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট