“গীতা পাঠ অপেক্ষা ফুটবল….” বিজেপি-তৃণমূলে সরগরম রাজনীতি


রবিবার,২৪/১২/২০২৩
593

স্বামী বিবেকানন্দের বিখ্যাত উক্তি ”গীতা পাঠ অপেক্ষা ফুটবল খেলিলে তোমরা স্বর্গের আরও নিকটবর্তী হইবে”। ব্রিগেডে লক্ষ-কণ্ঠে গীতাপাঠ কর্মসূচির দিনে বিবেকানন্দের সেই বিখ্যাত উক্তি হয়ে উঠেছে প্রাসঙ্গিক। আর যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিবেকানন্দকে অপমান করেছেন বলে অভিযোগ তৃণমূলের।
ব্রিগেডে লক্ষ-কণ্ঠে গীতা পাঠের অনুষ্ঠান সম্পন্ন হল। গত কয়েকদিন ধরে যে কর্মসূচি ঘিরে রাজ্য রাজনীতিতে পারদ চড়ছিল। আর এই অনুষ্ঠানে যোগ দিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার স্বামী বিবেকানন্দ সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ।

তৃণমূল কংগ্রেসের দাবি, বিজেপির রাজ্য সভাপতি বিবেকানন্দ সম্পর্কে কিছু না জেনেই অপমান সূচক মন্তব্য করেছেন। স্বামী বিবেকানন্দের বিখ্যাত সেই উক্তি গীতা পাঠের অনুষ্ঠান ঘিরে ফিরে ফিরে এসেছে। আর যা নিয়ে বিতর্কের সূত্রপাত। সুকান্ত মজুমদারের এই বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রীরা। তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ওই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন।এই ইস্যুতে বিজেপির রাজ্য সভাপতিকে কটাক্ষ করেছেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ। স্বামী বিবেকানন্দ সম্পর্কে বিজেপি রাজ্য সভাপতির মন্তব্যে চড়ছে রাজনৈতিক পারদ। তুঙ্গে রাজনৈতিক তরজা। আর এই বিতর্কের মাঝেই স্বামী বিবেকানন্দের সেই বিখ্যাত উক্তি মর্মার্থ নিয়েও অব্যাহত রাজনীতিকরণ।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট