আরও ৩ সাংসদ সাসপেন্ড ! পাঁচ দফায় মোট সাসপেন্ড ১৪৬


রবিবার,২৪/১২/২০২৩
653

সংসদকান্ডে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করে এবং বিরোধী সাংসদের সাসপেনশনের প্রতিবাদে বৃহস্পতিবার দিল্লির রাজপথে মিছিল করল ‘ইন্ডিয়া’র সাংসদরা। এদিকে এদিনও আরও তিন বিরোধী সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। পাঁচ দফায় মোট ১৪৬ জন সাংসদকে সাসপেন্ড করা হলো। অন্যদিকে সংসদ হামলার ঘটনায় আরো দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।
কেন্দ্রীয় সরকারের অনমনীয় মনোভাবের বিরুদ্ধে সোচ্চার ‘ইন্ডিয়া’ জোটের সাংসদরা। সংসদ হামলার ঘটনায় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবিতে অনড় বিরোধীরা। অধিবেশনে সোচ্চার হওয়ায় লোকসভা ও রাজ্যসভা থেকে আগেই ১৪৩ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল। বৃহস্পতিবার কংগ্রেসের আরও তিনজন সাংসদ সাসপেন্ড হলেন। এই নিয়ে গত পাঁচ দিনে সাসপেন্ড হলওয়া সাংসদের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৬। ইন্ডিয়া’র নেতাদের অভিযোগ কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার সংসদের ভিতরেও দমনপীড়ন নীতি চালিয়ে যাচ্ছে। এদিকে সংসদ হামলার ঘটনায় পুলিশের জালে আরও দুই অভিযুক্ত। সংসদ হামলায় গ্রেফতার আরও ২ অভিযুক্ত। কর্ণাটক থেকে গ্রেফতার সাইকৃষ্ণ নামে এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার। কর্নাটকের বাগালকোট থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ।উত্তরপ্রদেশের জালাউন থেকেও গ্রেফতার আরও এক অভিযুক্ত।

এদিকে সংসদ হামলার ঘটনার পর নতুন সংসদ ভবনের নিরাপত্তায় একাধিক বদল ঘটানো হয়েছে। আর দিল্লি পুলিশ নয়, এখন থেকে সংসদের ভিতরে নিরাপত্তার দায়িত্বে থাকবে সিআইএসএফ। অবশ্য সংসদের বাইরে নিরাপত্তার দায়িত্ব সামলাবে দিল্লি পুলিশই। এদিকে সংসদ ভবনের নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবি করে এবং বিরোধী সাংসদের সাসপেনশনের প্রতিবাদে দিল্লির রাজপথে মিছিল করে ‘ইন্ডিয়া’ জোট। বৃহস্পতিবার পুরনো সংসদ ভবনের মূল প্রবেশপথ থেকে বিজয় চক পর্যন্ত মিছিল করেন বিজেপি বিরোধী বিভিন্ন দলের সাংসদেরা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট