আলোর নগরীতে রাম-আবেগ, শিল্পী ছোঁওয়ায় রামের রুদ্ররূপ


সোমবার,২২/০১/২০২৪
550

এককালের ফরাসি উপনিবেশ চন্দননগরেও রাম-আবেগ। বি-টেকের ছাত্র নিশান রঞ্জন ঘোষ ছোট ছোট একুরিয়ামের স্টোন চিপ দিয়ে তৈরি করেছেন রামেরই প্রতিকৃতি। তার শিল্প ছোঁয়ায় ফুটে উঠেছে রামের রুদ্র রূপ। আর এই শিল্পকর্ম দেখতে ভিড় জমাচ্ছেন চন্দননগর বাসী। সোমবার অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন। প্রাণপ্রতিষ্ঠা হবে রামলালার। শুধু দেশ নয়, গোটা বিশ্বের নজরে এখন অযোধ্যা। আসমুদ্র হিমাচলে এখন চর্চার কেন্দ্র বিন্দুতে অযোধ্যার রাম মন্দির। সেই উন্মাদনা ছড়িয়ে পড়েছে দেশের আনাচে-কানাচে সর্বত্রই। এই রাম মন্দির উদ্বোধনের সঙ্গে জড়িয়ে থাকছে চন্দননগরও। একদিকে রাম মন্দির এবং অযোধ্যার রাজপথ চন্দননগরের আলোয় সেজে উঠেছে। আবার রাম আবেগে ভাসছে প্রাচীন এই ফরাসি উপনিবেশ। চন্দননগর ৩৩ নম্বর ওয়ার্ডের উত্তর সুভাষপল্লীর নিশান রঞ্জন ঘোষের হাত ধরে ফুটে উঠছে রামের রুদ্রমূর্তি।
ছোট ছোট একুরিয়ামের স্টোন চিপ দিয়ে তৈরি করেছেন রামেরই প্রতিকৃতি। শিল্পীর এই শিল্পশৈলী ইতিমধ্যেই নজর কেড়েছে। ছেলের এই ভাবনায় খুশি নিশানের মা নমিতা ঘোষ।
বি.টেক ও এম.টেক করে পিএইচডি ভর্তির জন্য আবেদন করেছেন নিশান। আগামী দিনে এ পি জে আব্দুল কালাম থেকে শুরু করে আচার্য জগদীশচন্দ্র বসুকে নিয়েও শিল্পকর্ম তুলে ধরার নতুন ভাবনা রয়েছে বলে জানিয়েছেন শিল্পী।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট