দিলীপ ঘোষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হোক, কমিশনে দাবি


শুক্রবার,২৯/০৩/২০২৪
509

তৃণমূল কংগ্রেসের ১০ সদস্যের প্রতিনিধি দল মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরে দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ জানালেন। দ্রুত তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক, দাবি তৃণমূল প্রতিনিধিদের। প্রচার থেকে বিরত করা হোক দিলীপ ঘোষকে। শোকজ করা হোক তাঁকে। প্রার্থী পদ বাতিল করা হোক। যেন কোন ভাবেই প্রার্থী হতে না পারেন। কমিশন ব্যবস্থা গ্রহণ করুক।
বুধবার সকালে তৃণমূলের দশ সদস্যের প্রতিনিধি দল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে দেখা করেন। মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে যে কুরুচিকর মন্তব্য করেছিলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ সেই ভিডিওর সিডি তুলে দেন আধিকারিকের হাতে। বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র থেকে এবার বিজেপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মেদিনীপুরের বিদায়ী সাংসদ দিলীপ ঘোষ। নির্বাচনী প্রচারে প্রতিপক্ষ তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ সম্পর্কে আক্রমণ করতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ করেন। একদিকে ব্যক্তিগত আক্রমণ করেন অন্যদিকে অশালীন ভাষায় কথা বলেন। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে নির্বাচনের আদর্শ আচরণবিধি ভেঙেছেন বিজেপি প্রার্থী। যেখানে আদর্শ আচরণবিধিতে বলা আছে কোন মহিলা সম্পর্কে অসম্মানজনক কোন মন্তব্য করতে পারবেন না নির্বাচনী প্রচারে। আরো বলা আছে কোনরকম ব্যক্তিগত আক্রমণ চলবে না।
তৃণমূল কংগ্রেসের অন্যতম নেত্রী তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য দাবি করেন যে ভাষা ব্যবহার করেছেন বিজেপি প্রার্থী, যেন কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক। নির্বাচনী বিধি ভেঙেছেন, পার্সোনাল লাইফ নিয়ে আক্রমণ করেছেন। মহিলাদের অসম্মান করেছেন। কথার মধ্যে নয়, স্টেপ নিতে হবে। শুধু শোকজ করলেই চলবে না। তাঁরা জানান, স্টেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক।
রাজ্য মন্ত্রী ব্রাত্য বসু বিজেপির কড়া সমালোচনা করেন। তিনি বলেন সমস্ত সীমা লঙ্ঘন করেছেন বিজেপি প্রার্থী। নারীবিদ্বেষী দল বিজেপি। মহিলাদের প্রতি লাগাতার অসম্মান করে চলেছে। বাঙালি মহিলাদের প্রতি অসম্মান করেছেন। কঠোর ব্যবস্থা নেবেন বলে আশা করবো।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট